[এই পোস্টটি গত সপ্তাহের আলোচনার ফলো-আপ: আমরা কি ধর্মপ্রচারক?]
“রাত্রি ভালোই কাটছে; দিন ঘনিয়ে এসেছে। তাই আসুন আমরা অন্ধকারের কাজগুলি ছুঁড়ে ফেলি এবং আলোর অস্ত্র পরিধান করি।” (রোমানস 13:12 NWT)
“কর্তৃপক্ষ হ'ল সত্য এবং যুক্তির সবচেয়ে বড় এবং সবচেয়ে অপূরণীয় শত্রু যা এই পৃথিবীটি কখনও দেয়। সমস্ত সূক্ষ্ম-যাবতীয় প্রশংসার বর্ণন — বিশ্বের সূক্ষ্ম বিতর্ককারীদের শৈল্পিকতা এবং চাতুর্যগুলি উন্মুক্ত রাখা যেতে পারে এবং সেই সত্যের সুবিধার্থে ফিরে যেতে পারে যা তারা গোপন করার জন্য ডিজাইন করা হয়েছে; অথচ কর্তৃত্বের বিরুদ্ধে কোন প্রতিরক্ষা নেই। " (18th শতাব্দীর পণ্ডিত বিশপ বেনজমিন হ্যাডলি)
সরকারের প্রতিটি ফর্ম যা কখনও বিদ্যমান ছিল তিনটি মূল উপাদান নিয়ে গঠিত: আইনসভা, বিচার বিভাগ এবং নির্বাহী। আইনসভা আইন তৈরি করে; বিচার বিভাগ তাদের সমর্থন করে এবং প্রয়োগ করে, যখন নির্বাহী তাদের প্রয়োগ করে। মানব সরকারের কম দুষ্ট ফর্মে, এই তিনটি আলাদা রাখা হয়। একটি সত্যিকারের রাজতন্ত্রে, বা একটি স্বৈরতন্ত্রে (যা একটি ভাল পিআর ফার্ম ছাড়াই একটি রাজতন্ত্র) আইনসভা এবং বিচার বিভাগ প্রায়শই এক হয়ে যায়। কিন্তু কোন রাজা বা স্বৈরশাসক এতটা শক্তিশালী নয় যে নির্বাহী বিভাগকে নিজের দ্বারা বেষ্টন করতে পারে। তার প্রয়োজন যারা ন্যায়বিচার কার্যকর করার জন্য তার জন্য কাজ করে—অথবা অন্যায়, যেমনটিই হোক—তার ক্ষমতা রক্ষা করার জন্য। এর মানে এই নয় যে একটি গণতন্ত্র বা প্রজাতন্ত্র ক্ষমতার অপব্যবহার থেকে মুক্ত। পুরোপুরি বিপরীত. তবুও, পাওয়ারবেস যত ছোট এবং শক্ত হবে, জবাবদিহিতা তত কম হবে। একজন স্বৈরশাসককে তার জনগণের কাছে তার কর্মের ন্যায্যতা দিতে হবে না। বিশপ হোডলির কথাগুলো আজও ততটাই সত্য যতটা তারা শতাব্দী আগে ছিল: "কর্তৃপক্ষের বিরুদ্ধে কোন প্রতিরক্ষা নেই।"
মৌলিক স্তরে, সরকারের মাত্র দুটি রূপ আছে। সৃষ্টির দ্বারা সরকার এবং স্রষ্টার দ্বারা সরকার। সৃষ্ট জিনিসগুলিকে শাসন করার জন্য, সে মানুষ হোক বা অদৃশ্য আত্মিক শক্তিই হোক না কেন মানুষকে তাদের সম্মুখ হিসাবে ব্যবহার করে, ভিন্নমতকারীদের শাস্তি দেওয়ার ক্ষমতা থাকতে হবে। এই ধরনের সরকারগুলি তাদের কর্তৃত্ব ধরে রাখতে এবং বাড়াতে ভয়, ভীতি, জবরদস্তি এবং প্রলোভন ব্যবহার করে। বিপরীতে, সৃষ্টিকর্তার ইতিমধ্যেই সমস্ত ক্ষমতা এবং সমস্ত কর্তৃত্ব রয়েছে এবং এটি তাঁর কাছ থেকে নেওয়া যায় না। তবুও, তিনি শাসন করার জন্য তার বিদ্রোহী প্রাণীদের কোনো কৌশল ব্যবহার করেন না। তিনি তার শাসনের ভিত্তি প্রেমের উপর। দুটির মধ্যে আপনি কোনটি পছন্দ করেন? আপনার আচরণ এবং জীবনধারা দ্বারা আপনি কোনটিকে ভোট দেবেন?
যেহেতু প্রাণীরা তাদের ক্ষমতা সম্পর্কে খুব অনিরাপদ এবং সর্বদা ভয় পায় যে এটি তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হবে, তাই তারা এটি ধরে রাখতে অনেক কৌশল অবলম্বন করে। ধর্মনিরপেক্ষ এবং ধর্মীয় উভয় ক্ষেত্রেই ব্যবহৃত একটি অগ্রণী, হল ঐশ্বরিক নিয়োগের দাবি। যদি তারা আমাদের বোকা বানিয়ে বিশ্বাস করে যে তারা ঈশ্বরের পক্ষে কথা বলে, চূড়ান্ত ক্ষমতা এবং কর্তৃত্ব, তাদের পক্ষে নিয়ন্ত্রণ বজায় রাখা সহজ হবে; এবং তাই এটি যুগে যুগে প্রমাণিত হয়েছে। (দেখা 2 করি. 11:14, 15) এমনকি তারা নিজেদেরকে অন্য পুরুষদের সাথে তুলনা করতে পারে যারা সত্যিকারের ঈশ্বরের নামে শাসন করেছিল। উদাহরণস্বরূপ, মোশির মতো পুরুষরা। কিন্তু প্রতারিত হবেন না। মূসার প্রকৃত প্রমাণপত্র ছিল। উদাহরণস্বরূপ, তিনি দশটি মহামারীর মাধ্যমে এবং লোহিত সাগরের বিভাজনের মাধ্যমে ঈশ্বরের শক্তি প্রয়োগ করেছিলেন যার দ্বারা সে দিনের বিশ্ব শক্তি পরাজিত হয়েছিল। আজ, যারা ঈশ্বরের চ্যানেল হিসাবে নিজেদেরকে মোশির সাথে তুলনা করবে তারা একই রকম ভয়-অনুপ্রেরণামূলক প্রমাণপত্রের দিকে ইঙ্গিত করতে পারে যেমন নয় মাসের যন্ত্রণাদায়ক যন্ত্রণার পরে কারাগার থেকে মুক্ত হওয়া। যে তুলনার সমতা মোটামুটি পৃষ্ঠা বন্ধ করে দেয়, তাই না?
যাইহোক, আসুন আমরা মোশির ঐশ্বরিক নিয়োগের আরেকটি মূল উপাদানকে উপেক্ষা না করি: তাকে তার কথা ও কাজের জন্য ঈশ্বরের কাছে দায়বদ্ধ করা হয়েছিল। মূসা যখন ভুল কাজ করেছিলেন এবং পাপ করেছিলেন, তখন তাকে ঈশ্বরের কাছে জবাব দিতে হয়েছিল। (ডি 32:50-52) সংক্ষেপে, তার ক্ষমতা এবং কর্তৃত্ব কখনই অপব্যবহার করা হয়নি, এবং যখন তিনি বিপথগামী হন তখন তিনি অবিলম্বে শৃঙ্খলাবদ্ধ হন। তাকে জবাবদিহি করা হয়। একই ধরনের জবাবদিহিতা আজ যে কোনো মানুষের মধ্যে স্পষ্ট হবে যারা একই ধরনের ঐশিক-নিযুক্ত পদে অধিষ্ঠিত। যখন তারা বিপথগামী, বিভ্রান্তি বা মিথ্যা শিক্ষা দেয়, তারা এটি স্বীকার করবে এবং বিনীতভাবে ক্ষমা চাইবে। এরকম একজন ব্যক্তি ছিলেন। তার কাছে মূসার প্রমাণ ছিল যে তিনি আরও বেশি অলৌকিক কাজ করেছিলেন। যদিও তিনি কখনও পাপের জন্য ঈশ্বরের দ্বারা শাস্তি পাননি, তা কেবলমাত্র কারণ তিনি কখনও পাপ করেননি৷ যাইহোক, তিনি নম্র এবং সহজলভ্য ছিলেন এবং মিথ্যা শিক্ষা এবং মিথ্যা প্রত্যাশা দিয়ে তার লোকেদের বিভ্রান্ত করেননি। এই একজন এখনও জীবিত আছে. এইরকম একজন জীবন্ত নেতা যিহোবা ঈশ্বরের অনুমোদন বহন করে, আমাদের মানব শাসকদের কোন প্রয়োজন নেই, তাই না? তবুও তারা অবিরত থাকে এবং ঈশ্বরের অধীনে ঐশ্বরিক কর্তৃত্ব দাবি করে এবং এইমাত্র বর্ণিত যীশু খ্রীষ্টের প্রতি টোকেন স্বীকৃতি সহ।
এই লোকেরা নিজেদের জন্য ক্ষমতা লাভের জন্য খ্রীষ্টের পথকে বিকৃত করেছে; এবং এটি বজায় রাখার জন্য, তারা সমস্ত মানব সরকারের সময়-সম্মানিত উপায়, বড় লাঠি ব্যবহার করেছে। প্রেরিতরা মারা যাওয়ার সময় তারা উপস্থিত হয়েছিল। বছর যেতে না যেতে, তারা এমন পর্যায়ে এগিয়েছে যে কিছু খারাপ মানবাধিকার লঙ্ঘনের জন্য তাদের দায়ী করা যেতে পারে। রোমান ক্যাথলিক ধর্মের অন্ধকারতম দিনগুলিতে চরমপন্থাগুলি এখন ইতিহাসের অংশ, কিন্তু তারা ক্ষমতা বজায় রাখার জন্য এই ধরনের পদ্ধতি ব্যবহার করার ক্ষেত্রে একা নয়।
ক্যাথলিক চার্চের কর্তৃত্বকে চ্যালেঞ্জ করার সাহসী যে কাউকে কারাগারে এবং এমনকি মৃত্যুদণ্ড দেওয়ার নিরবচ্ছিন্ন ক্ষমতা ছিল শত শত বছর হয়ে গেছে। তবুও, সাম্প্রতিক সময়ে, এটি তার অস্ত্রাগারে একটি অস্ত্র রেখেছে। 8 জানুয়ারী, 1947, পৃষ্ঠা থেকে এটি বিবেচনা করুন। 27, "আপনিও কি বহিষ্কৃত?"[i]
"বহির্ভূতকরণের জন্য কর্তৃত্ব, তারা দাবি করে, খ্রীষ্ট এবং প্রেরিতদের শিক্ষার উপর ভিত্তি করে, যা নিম্নলিখিত ধর্মগ্রন্থগুলিতে পাওয়া যায়: ম্যাথু 18:15-18; 1 করিন্থীয় 5:3-5; গালাতীয় ১:৮,৯; 1 টিমোথি 8,9:1; তিতাস 1:20. কিন্তু শ্রেণীবিভাগের বহিষ্কার, একটি শাস্তি এবং "ঔষধ" প্রতিকার (ক্যাথলিক এনসাইক্লোপিডিয়া), এই ধর্মগ্রন্থগুলিতে কোন সমর্থন খুঁজে পায় না। প্রকৃতপক্ষে, এটি সম্পূর্ণরূপে বাইবেলের শিক্ষার জন্য বিদেশী।ইব্রীয় 10: 26-31. … তারপরে, হায়ারার্কির ভান যেমন বেড়েছে, দ বহিষ্কারের অস্ত্র এটি এমন একটি যন্ত্র হয়ে ওঠে যার মাধ্যমে পাদরিরা ধর্মীয় শক্তি এবং ধর্মনিরপেক্ষ অত্যাচারের সংমিশ্রণ অর্জন করেছিল যা ইতিহাসে কোন সমান্তরাল খুঁজে পায় না। ভ্যাটিকানের হুকুমের বিরোধিতাকারী রাজকুমারী এবং ক্ষমতাবানদের দ্রুত বহিষ্কারের ধারায় শূদ্ধ করা হয়েছিল এবং নিপীড়নের আগুনে ঝুলিয়ে দেওয়া হয়েছিল।" -[বোল্ডফেস যোগ করা হয়েছে]
গির্জা গোপন পথ ধরেছিল যেখানে অভিযুক্তকে কাউন্সেল, পাবলিক পর্যবেক্ষক এবং সাক্ষীদের অ্যাক্সেস থেকে বঞ্চিত করা হয়েছিল। রায় ছিল সংক্ষিপ্ত এবং একতরফা, এবং চার্চের সদস্যরা পাদরিদের সিদ্ধান্তকে সমর্থন করবে বা বহিষ্কৃত ব্যক্তির মতো একই পরিণতি ভোগ করবে বলে আশা করা হয়েছিল।
আমরা 1947 সালে এই অভ্যাসটিকে যথাযথভাবে নিন্দা জানিয়েছিলাম এবং এটিকে সঠিকভাবে একটি অস্ত্র হিসাবে চিহ্নিত করেছি যা বিদ্রোহ দমন করতে এবং ভয় ও ভীতি প্রদর্শনের মাধ্যমে ধর্মযাজকদের ক্ষমতা রক্ষা করতে ব্যবহৃত হয়েছিল। আমরা সঠিকভাবে দেখিয়েছি যে শাস্ত্রে এর কোন সমর্থন নেই এবং এটিকে ন্যায্যতা দেওয়ার জন্য ব্যবহৃত শাস্ত্রগুলি আসলে মন্দ উদ্দেশ্যের জন্য অপপ্রয়োগ করা হচ্ছে।
এই সব আমরা বলেছিলাম এবং যুদ্ধ শেষ হওয়ার পরেই শিখিয়েছিলাম, কিন্তু খুব কমই পাঁচ বছর পরে, আমরা খুব অনুরূপ কিছু চালু করেছি যাকে আমরা বলি সমাজচ্যুত। (যেমন "বহির্ভূতকরণ", এটি একটি বাইবেলের শব্দ নয়।) এই প্রক্রিয়াটি বিকশিত এবং পরিমার্জিত হওয়ার সাথে সাথে, এটি ক্যাথলিক বহিষ্কারের অনুশীলনের কার্যত সমস্ত বৈশিষ্ট্য গ্রহণ করেছিল যা আমরা ব্যাপকভাবে নিন্দা করেছিলাম। আমাদের এখন আমাদের নিজস্ব গোপন বিচার রয়েছে যেখানে অভিযুক্তকে তার নিজের পক্ষের আইনজীবী, পর্যবেক্ষক এবং সাক্ষীদের অস্বীকার করা হয়। আমাদের পাদরিরা এই বন্ধ অধিবেশনে যে সিদ্ধান্তে পৌঁছেছে তা মেনে চলতে হবে যদিও আমরা বিস্তারিত জানি না, এমনকি আমাদের ভাইয়ের বিরুদ্ধে আনা অভিযোগও না। আমরা যদি প্রাচীনদের সিদ্ধান্তকে সম্মান না করি, তাহলে আমরাও সমাজচ্যুত হওয়ার পরিণতির মুখোমুখি হতে পারি।
সত্যই, সমাজচ্যুত করা অন্য নামে ক্যাথলিক বহিষ্কার ছাড়া আর কিছুই নয়। এটা যদি অশাস্ত্রীয় ছিল, এখন এটা কিভাবে শাস্ত্রীয় হতে পারে? তখন যদি অস্ত্র ছিল, এখন কি অস্ত্র নয়?
সমাজচ্যুত/বহির্ভূত করা কি শাস্ত্রীয়?
যে শাস্ত্রের উপর ক্যাথলিকরা তাদের বহিষ্কারের নীতির ভিত্তি করে এবং আমরা যিহোবার সাক্ষি হিসাবে আমাদের সমাজচ্যুতকরণের ভিত্তি করে: ম্যাথু 18:15-18; 1 করিন্থীয় 5:3-5; গালাতীয় ১:৮,৯; 1 টিমোথি 8,9:1; তিতাস 1:20; 3 জন 10-2. আমরা এই বিষয়শ্রেণীতে এই সাইটে গভীরতার সাথে মোকাবিলা করেছি বিচারিক বিষয়গুলি. আপনি যদি এই পোস্টগুলি পড়েন তবে একটি সত্য যা স্পষ্ট হয়ে উঠবে তা হল যে বাইবেলে বহিষ্কারের ক্যাথলিক অনুশীলন বা সমাজচ্যুত করার JW অনুশীলনের কোনও ভিত্তি নেই। বাইবেল ব্যভিচারী, মূর্তিপূজক বা ধর্মত্যাগী ব্যক্তির সাথে অনুপযুক্ত যোগাযোগ এড়ানোর মাধ্যমে যথাযথভাবে আচরণ করার জন্য এটি ব্যক্তির উপর ছেড়ে দেয়। এটি শাস্ত্রে একটি প্রাতিষ্ঠানিক অনুশীলন নয় এবং গোপন কমিটি দ্বারা ব্যক্তির সংকল্প এবং পরবর্তী লেবেল খ্রিস্টান ধর্মের জন্য বিদেশী। সহজ কথায়, মানুষের কর্তৃত্বের প্রতি যে কোনো অনুভূত হুমকিকে দমিয়ে রাখা ক্ষমতার অপব্যবহার।
একটি 1980 খারাপের জন্য পালা
প্রাথমিকভাবে, সমাজচ্যুতকরণ প্রক্রিয়ার উদ্দেশ্য ছিল মণ্ডলীকে পাপীদের অনুশীলন থেকে পরিষ্কার রাখা যাতে যিহোবার নামের পবিত্রতা বজায় রাখা যায় যা আমরা এখন বহন করছি। এটি দেখায় যে কীভাবে একটি ভুল সিদ্ধান্ত অন্যটির দিকে নিয়ে যেতে পারে, এবং কীভাবে সর্বোত্তম উদ্দেশ্যের সাথে ভুল কাজ করা সর্বদা হৃদয়ে ব্যথা এবং শেষ পর্যন্ত ঈশ্বরের অস্বীকৃতি নিয়ে আসে।
আমাদের নিজস্ব পরামর্শের বিরুদ্ধে গিয়ে এবং এই নিন্দনীয় ক্যাথলিক অস্ত্র গ্রহণ করার পরে, আমরা আমাদের সবচেয়ে নিন্দিত প্রতিদ্বন্দ্বীর অনুকরণ সম্পূর্ণ করতে প্রস্তুত ছিলাম, যখন 1980 এর দশকে, গভর্নিং বডির সম্প্রতি গঠিত পাওয়ারবেস হুমকির সম্মুখীন হয়েছিল। এই সময় ছিল যখন বেথেল পরিবারের বিশিষ্ট সদস্যরা আমাদের কিছু মূল মতবাদ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছিলেন। বিশেষ উদ্বেগের বিষয় অবশ্যই ছিল যে এই প্রশ্নগুলি দৃঢ়ভাবে শাস্ত্রের উপর ভিত্তি করে ছিল, এবং বাইবেল ব্যবহার করে উত্তর দেওয়া বা পরাজিত করা যায়নি। গভর্নিং বডির জন্য দুটি পদক্ষেপ খোলা ছিল। একটি ছিল নতুন আবিষ্কৃত সত্যগুলি গ্রহণ করা এবং ঐশ্বরিক কর্তৃত্বের সাথে আরও সঙ্গতিপূর্ণ হওয়ার জন্য আমাদের শিক্ষাকে পরিবর্তন করা। অন্যটি ছিল শতাব্দী ধরে ক্যাথলিক চার্চ যা করেছে তা করা এবং কর্তৃত্বের শক্তি ব্যবহার করে যুক্তি ও সত্যের কণ্ঠকে নীরব করা যার বিরুদ্ধে কোনও প্রতিরক্ষা নেই। (আচ্ছা, মানব প্রতিরক্ষা নয়, অন্তত।) আমাদের প্রধান অস্ত্র ছিল বহিষ্কার-অথবা যদি আপনি পছন্দ করেন, সমাজচ্যুত।
ধর্মত্যাগকে ধর্মগ্রন্থে ঈশ্বর এবং খ্রীষ্টের কাছ থেকে দূরে সরে যাওয়া, মিথ্যার শিক্ষা এবং একটি ভিন্ন সুসংবাদ হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে। ধর্মত্যাগী নিজেকে বড় করে এবং নিজেকে ঈশ্বর করে তোলে। (2 জো 9, 10; গা 1:7-9; ২ থ ২:৩,৪) ধর্মত্যাগ নিজে থেকে ভালো বা খারাপ নয়। এর আক্ষরিক অর্থ হল "থেকে দূরে দাঁড়ানো" এবং আপনি যে জিনিস থেকে দূরে দাঁড়িয়ে আছেন তা যদি মিথ্যা ধর্ম হয়, তাহলে প্রযুক্তিগতভাবে, আপনি একজন ধর্মত্যাগী, কিন্তু এটি সেই ধরনের ধর্মত্যাগী যা ঈশ্বরের অনুমোদন পায়। তা সত্ত্বেও, সমালোচনাহীন মনের কাছে, ধর্মত্যাগ একটি খারাপ জিনিস, তাই কাউকে "একজন ধর্মত্যাগী" লেবেল করা তাকে একজন খারাপ ব্যক্তিতে পরিণত করে। অচিন্তাকারীরা কেবল লেবেলটি গ্রহণ করবে এবং ব্যক্তির সাথে আচরণ করবে যেমনটি তাদের করতে শেখানো হয়েছে।
যাইহোক, বাইবেলে সংজ্ঞায়িত এই ব্যক্তিরা আসলে ধর্মত্যাগী ছিল না। তাই আমাদেরকে এই শব্দটি নিয়ে একটু ঝিঁঝিঁ পোকার খেলতে হয়েছিল এবং বলতে হয়েছিল, “আচ্ছা, ঈশ্বর যা শেখান তার সাথে একমত হওয়া ভুল। যে ধর্মত্যাগ, সরল এবং সহজ. আমি যোগাযোগের ঈশ্বরের চ্যানেল. ঈশ্বর যা শিক্ষা দেন আমি তা শেখাই। তাই আমার সাথে দ্বিমত পোষণ করা ভুল। আপনি যদি আমার সাথে একমত না হন, তাহলে আপনাকে অবশ্যই ধর্মত্যাগী হতে হবে।”
যদিও এটি এখনও যথেষ্ট ছিল না, কারণ এই ব্যক্তিরা অন্যদের অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল ছিল যা ধর্মত্যাগীদের বৈশিষ্ট্য নয়। অন্যের অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল হওয়া চূড়ান্ত ধর্মত্যাগী শয়তান শয়তানকে কল্পনা করা যায় না। শুধুমাত্র বাইবেল ব্যবহার করে, তারা সত্য অন্বেষণকারীদের ধর্মগ্রন্থের আরও ভাল বোঝার জন্য সাহায্য করছিল। এটি আপনার-মুখে কোন সাম্প্রদায়িকতা ছিল না, বরং বাইবেলকে আলোর অস্ত্র হিসাবে ব্যবহার করার একটি মর্যাদাপূর্ণ এবং মৃদু প্রচেষ্টা ছিল। (Ro 13: 12) একটি "শান্ত ধর্মত্যাগী" ধারণাটি নতুন গভর্নিং বডির জন্য একটি দ্বিধা ছিল। ন্যায্য কারণের চেহারা দেওয়ার জন্য তারা আরও শব্দের অর্থ পুনরায় সংজ্ঞায়িত করে এটি সমাধান করেছে। এটি করার জন্য, তাদের ঈশ্বরের আইন পরিবর্তন করতে হয়েছিল। (দা এক্সএনএমএক্স: এক্সএনএমএক্স) ফলাফলটি ছিল 1 সেপ্টেম্বর, 1980 তারিখের একটি চিঠি যা ভ্রমণ অধ্যক্ষদের নির্দেশ দেওয়া হয়েছিল যা এইমাত্র দেওয়া বিবৃতিগুলিকে স্পষ্ট করে প্রহরীদুর্গ। এটি সেই চিঠির মূল উদ্ধৃতি:
“মনে রাখবেন যে, আপনাকে বহিষ্কার করা হবে, মুরতাদকে ধর্মভ্রষ্ট দৃষ্টিভঙ্গির প্রচারক হতে হবে না. 17 আগস্ট, 1, ওয়াচটাওয়ারের 1980 পৃষ্ঠায় অনুচ্ছেদ দুটিতে উল্লিখিত হিসাবে, “শব্দটি 'ধর্মত্যাগ' একটি গ্রীক শব্দ থেকে এসেছে যার অর্থ 'থেকে দূরে দাঁড়ানো,' 'পড়ে যাওয়া, দলত্যাগ,' 'বিদ্রোহ, পরিত্যাগ। তাই, যদি একজন বাপ্তাইজিত খ্রিস্টান যিহোবার শিক্ষাগুলোকে পরিত্যাগ করে, যেমনটি বিশ্বস্ত ও বুদ্ধিমান দাসের দ্বারা উপস্থাপিত হয়, এবং অন্যান্য মতবাদ বিশ্বাস করা অবিরত শাস্ত্রীয় তিরস্কার সত্ত্বেও, তারপর তিনি ধর্মত্যাগী. বর্ধিত, সদয় প্রচেষ্টা তার চিন্তাধারা পুনর্বিন্যাস করা উচিত. যাহোক, if, তার চিন্তাভাবনাকে সংশোধন করার জন্য এই ধরনের প্রসারিত প্রচেষ্টার পর, তিনি অবিরত ধর্মত্যাগী ধারণা বিশ্বাস করেন এবং তাকে 'দাস শ্রেণীর মাধ্যমে যা প্রদান করা হয়েছে তা প্রত্যাখ্যান করে, উপযুক্ত বিচারিক ব্যবস্থা নেওয়া উচিত।
তাই শুধুমাত্র গভর্নিং বডিকে এখন ধর্মত্যাগ করা কিছু সম্পর্কে ভুল ভাবা। আপনি যদি ভাবছেন, “সেই তখন ছিল; এটা এখন”, আপনি হয়ত বুঝতে পারবেন না যে এই মানসিকতা, যদি কিছু হয়, আগের চেয়ে আরও বেশি আবদ্ধ হয়ে উঠেছে। 2012 সালের জেলা সম্মেলনে আমাদের বলা হয়েছিল যে শুধুমাত্র কিছু শিক্ষার বিষয়ে গভর্নিং বডিকে ভুল ভাবাটা অনুরূপ। আপনার হৃদয়ে যিহোবাকে পরীক্ষা করা পাপী ইস্রায়েলীয়রা যেমন মরুভূমিতে করেছিল। 2013 সার্কিট সমাবেশ প্রোগ্রামে আমাদের বলা হয়েছিল যে এটি আছে মনের একতা, আমাদের অবশ্যই সম্মতিতে চিন্তা করতে হবে এবং "আমাদের প্রকাশনার বিপরীত ধারণাগুলিকে আশ্রয় দিতে হবে না"।
কল্পনা করুন যে সমাজচ্যুত হয়েছে, সমস্ত পরিবার এবং বন্ধুবান্ধবদের থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন করা হয়েছে, শুধুমাত্র এমন একটি ধারণা রাখার জন্য যা গভর্নিং বডি যা শিক্ষা দিচ্ছে তার থেকে আলাদা। জর্জ অরওয়েলের ডাইস্টোপিয়ান উপন্যাসে 1984 একটি বিশেষ সুবিধাপ্রাপ্ত অভ্যন্তরীণ দল অভিজাত সমস্ত ব্যক্তিত্ববাদ এবং স্বাধীন চিন্তাভাবনাকে তাড়িত করেছিল, তাদের লেবেল দিয়েছিল চিন্তা অপরাধ. কতটা দুঃখজনক যে একজন জাগতিক ঔপন্যাসিক দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে বিকাশমান রাজনৈতিক প্রতিষ্ঠানকে আক্রমণ করতে দেখেছিলেন যে আমাদের বর্তমান বিচারিক অনুশীলন সম্পর্কে বাড়ির এত কাছাকাছি আঘাত করা উচিত।
সংক্ষেপে
পূর্বোক্ত থেকে এটা প্রতীয়মান হয় যে গভর্নিং বডির কাজগুলো যারা দ্বিমত পোষণ করে তাদের সাথে মোকাবিলা করার ক্ষেত্রে - শাস্ত্রের সাথে নয়, কিন্তু তাদের ব্যাখ্যার সাথে - অতীতের ক্যাথলিক শ্রেণিবিন্যাস সমান্তরাল। বর্তমান ক্যাথলিক নেতৃত্ব তার পূর্বসূরিদের তুলনায় ভিন্ন মতের প্রতি অনেক বেশি সহনশীল; তাই আমরা এখন চার্চের একটি ভাল-অথবা একটি খারাপ যাওয়ার অজ্ঞতা পেয়েছি। আমাদের নিজস্ব প্রকাশনাগুলি আমাদের নিন্দা করে, কারণ আমরা বহিষ্কারের ক্যাথলিক অনুশীলনের নিন্দা করেছিলাম এবং তারপরে আমাদের নিজস্ব উদ্দেশ্যে এটির একটি সঠিক অনুলিপি বাস্তবায়নের কথা বলেছিলাম। এটা করতে গিয়ে আমরা সমস্ত মানব শাসনের প্যাটার্ন বাস্তবায়ন করেছি। আমাদের একটি আইনসভা রয়েছে—গভর্নিং বডি—যা আমাদের নিজস্ব আইন তৈরি করে। ভ্রমণ অধ্যক্ষ এবং স্থানীয় প্রাচীনদের মধ্যে আমাদের সরকারের একটি বিচার বিভাগীয় শাখা রয়েছে যারা সেই আইনগুলি প্রয়োগ করে। এবং অবশেষে, পরিবার, বন্ধুবান্ধব এবং মণ্ডলী থেকে মানুষকে বিচ্ছিন্ন করার ক্ষমতা দিয়ে আমরা আমাদের ন্যায়বিচারের সংস্করণটি কার্যকর করি।
এর জন্য গভর্নিং বডিকে দোষ দেওয়া সহজ, কিন্তু যদি আমরা পুরুষদের শাসনের প্রতি অন্ধ আনুগত্যের মাধ্যমে এই নীতিকে সমর্থন করি, বা আমরাও কষ্ট পেতে পারি এই ভয়ে, তাহলে আমরা খ্রীষ্টের সামনে, নিযুক্ত বিচারক সকলের সামনে জড়িত। মানবজাতি আসুন আমরা নিজেদের বোকা না করি। যখন পিটার পেন্টেকস্টে জনতার সাথে কথা বলেছিলেন তখন তিনি তাদের বলেছিলেন যে তারা, শুধু ইহুদি নেতারা নয়, যীশুকে খুঁটিতে হত্যা করেছিল। (প্রেরিত 2:36) এই কথা শুনে, "তাদের হৃদয়ে ছুরিকাঘাত করা হয়েছিল..." (প্রেরিত 2:37) তাদের মতো, আমরা অতীতের পাপের জন্য অনুতপ্ত হতে পারি, কিন্তু ভবিষ্যতের কী হবে? আমাদের যে জ্ঞান আছে তা দিয়ে, আমরা যদি পুরুষদের অন্ধকারের এই অস্ত্র চালাতে সাহায্য করতে থাকি তবে কি আমরা স্কট-মুক্ত হতে পারি?
আসুন আমরা স্বচ্ছ অজুহাত আড়াল না. আমরা যাকে দীর্ঘকাল অবজ্ঞা ও নিন্দা করেছি তা হয়ে উঠেছে: একটি মানব শাসন। সমস্ত মানব শাসন ঈশ্বরের বিরুদ্ধে দাঁড়িয়েছে। অনিবার্যভাবে, এটি সমস্ত সংগঠিত ধর্মের চূড়ান্ত পরিণতি হয়েছে।
এই ধরনের মহৎ আদর্শ নিয়ে শুরু হওয়া মানুষ থেকে এই বর্তমান, শোকাবহ অবস্থা কীভাবে গড়ে উঠেছে তা অন্য পোস্টের বিষয় হবে।
[আমি] টুপি একটি টিপ “BeenMislead” যার চিন্তাশীল মন্তব্য এই রত্নটি আমাদের নজরে এনেছে।
"অন্ধকারের অস্ত্র" নিবন্ধটি আমরা 18 শতকের এই সুস্বাদু উক্তিটি খুঁজে পেয়েছি […]
বহিষ্কার ওরফে ডিফেলোশিপিং ওরফে চেরাম বাইবেলে আছে!! জন 16:2 (ASV) বলে "তারা আপনাকে সমাজগৃহ থেকে বের করে দেবে: হ্যাঁ, সময় আসছে, যে কেউ আপনাকে হত্যা করবে সে ভাববে যে সে ঈশ্বরের সেবা করে।" লক্ষ্য করুন যীশু খ্রীষ্ট এই কাজটিকে তাদের বিভ্রান্ত নেতাদের দ্বারা তাঁর বিশ্বস্ত অনুসারীদের সাথে করা বলে নিন্দা করেছেন!! এবং এটি সত্যিই কতটা জঘন্য জিনিস: "আপনাকে সিনাগগ থেকে বের করে দিন" হল আধুনিক বাইবেল অনুবাদকের গ্রীক শব্দ APOSUNAGOGOS এর ব্যাখ্যা। Strong's Concordance: Aposunagógos: মণ্ডলী থেকে বহিষ্কৃত মূল শব্দ: ἀποσυνάγωγος, ον লিপ্যন্তর: aposunagógos ফোনেটিক বানান: (ap-os-oon-ag'-o-gos) সংজ্ঞা: ধর্মসভা থেকে বহিষ্কৃত: Uregsage... আরও পড়ুন »
[...] যে কোন অনুশোচনা নেই তারা যে অত্যাচারের সাথে দেখা করে যারা ভিন্নমত পোষণ করে, প্রতিবাদে উত্থাপিত যে কোনও কণ্ঠকে নীরব করার একটি হাতিয়ার হিসাবে সমাজচ্যুত করার অস্ত্র ব্যবহার করে। এই অভিমানী কোর্সটি অপ্রয়োজনীয় সৃষ্টি করে […]
ওয়াচটাওয়ার বাইবেল অ্যান্ড ট্র্যাক্ট সোসাইটির [...] মিথ্যা শিক্ষা গঠন করে। রক্ত, সমাজচ্যুতকরণ, 1914, 1919, ওভারল্যাপিং জেনারেশন এবং অন্যান্য ভেড়ার বিষয়ে শিক্ষা যদি মিথ্যা হয়, তাহলে কীভাবে যিহোবার […]
জন ডালবার্গ-অ্যাক্টন বলেছেন: "ক্ষমতা দুর্নীতির প্রবণতা রাখে, এবং পরম ক্ষমতা একেবারেই দূষিত করে। মহান পুরুষরা প্রায় সবসময়ই খারাপ মানুষ।" এটি অবশ্যই সম্পূর্ণ সত্য কিন্তু এই চিন্তার আরেকটি এবং আরও গভীর দিকটি অন্য একজন লেখকের কাছ থেকে এসেছে: যারা ক্ষমতা কামনা করে তারা দূষিত এবং নিরঙ্কুশ ক্ষমতা কামনা করে তারা একেবারেই দূষিত। যেহেতু ধর্মের প্রচুর ক্ষমতা রয়েছে সেই ক্ষমতার জন্য যারা পৌঁছায় তাদের সম্পর্কে আমাদের খুব সতর্ক হওয়া উচিত: শয়তান হল সর্বাগ্রে উদাহরণ।
শুধুমাত্র ঈশ্বর এবং তাঁর নিযুক্ত শাসক যীশুকে কলুষিত করা যায় না কারণ ক্ষমতা প্রাকৃতিক দখলে রয়েছে। প্রকাশ 4:11
সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন, ম্যাক্সওয়েল। আমি এটা আকর্ষণীয় খুঁজে পেয়েছি যে পল বলেছেন, 1 Cor এ. 3:9, "আমার আগের চিঠিতে"। সুতরাং, এটা দেখা যাচ্ছে যে 1 করিন্থিয়ানস আসলে এই নির্দিষ্ট মণ্ডলীতে লেখা তার দ্বিতীয় চিঠি। সুতরাং, আপনি কি বলবেন যে তারা "আগের" চিঠিতে কী ছিল তার ব্যাখ্যা চেয়েছিল?
চমৎকার পোস্ট বোন imacourntrygirl.
বেনামী, আমি আপনার আন্তরিক এবং আন্তরিক মন্তব্যের প্রশংসা করি। যেভাবে "অনুদান" নীতিটি এত সহজে সেট আপ করা হয়েছিল তাতে আমি আপনার ক্ষোভ ভাগ করে নিচ্ছি, এটি একটি যৌক্তিক মানবিক দৃষ্টিকোণ থেকে কোনও অর্থ তৈরি করুক বা না করুক। আমি শুধু খুব ভালো জানি আপনি কেমন অনুভব করছেন। সময়ের সাথে সাথে, আপনি উপলব্ধি করতে পারবেন যে আপনি কতটা সত্যিকারের স্বাধীনতা পেতে পারেন যখন আপনি নিজেকে এমন একদল পুরুষের দ্বারা নিয়ন্ত্রিত হতে দেবেন না যারা নিজেকে ঈশ্বরের পক্ষে কথা বলার দাবি করে এবং যারা আমাদের সত্যিকারের পরিত্রাতা, যীশুকে এত সহজে উপেক্ষা করে বলে মনে হয়। আমি যদি পারি, আমি একটি বই সাজেস্ট করতে চাই... আরও পড়ুন »
আমি মেলিতি এবং ম্যাক্সওয়েলকে তাদের অন্তর্দৃষ্টিপূর্ণ মন্তব্য এবং সঠিক যুক্তির জন্য ধন্যবাদ জানাতে চাই। আমি আর একজন প্রবীণ হিসেবে কাজ করছি না। "দান" নীতি আমার জন্য কফিনে পেরেক ছিল। আমার মণ্ডলীর প্রবীণরা শাখাকে কয়েক হাজার ডলার পাঠিয়েছিলেন এবং স্থানীয় প্রয়োজনের অংশের সময় যুক্তি চিবানোর জন্য R&F-এর কাছে প্রায় 10 মিনিট সময় ছিল। এটি প্রথম ঘোষণা করা হয়েছিল যে আমাদের ঋণ "মাফ" করা হয়েছে, এবং সবাই (আমি বাদে) হাততালি দিল। আমি তখন আমার হাত তুলে বলেছিলাম যে আমরা এখনও একই মাসিক পরিমাণ অর্থ প্রদান করব, (চিরকালের জন্য)। ভাই... আরও পড়ুন »
[...] বহিষ্কারের অস্ত্র ব্যবহার করুন, ওরফে "বহিষ্কার", (দেখুন জাগ্রত জানুয়ারী 8, 1947, pg, 27 বা এই পোস্টটি।) চালাতে […]
[...] পবিত্রতার আহ্বানের আড়ালে, এখানে এজেন্ডা হল সমাজচ্যুত ব্যবস্থার জন্য সমর্থন এবং সম্মতি প্রার্থনা করা। এটি ছাড়া, সংস্থা বাধ্যতা এবং সামঞ্জস্য প্রয়োগ করার জন্য তার সবচেয়ে শক্তিশালী অস্ত্র হারায়। (অন্ধকারের অস্ত্র দেখুন) […]
[এই পোস্টটি ধর্মত্যাগের ইস্যুতে আমাদের আলোচনা চালিয়ে যাচ্ছে - অন্ধকারের একটি অস্ত্র দেখুন] […]
BeenMislead, শেফার্ড দ্য ফ্লক অফ গড বই থেকে তথ্যের জন্য আপনাকে ধন্যবাদ – এটা জেনে ভালো লাগলো।
আমি আশা করি নিম্নলিখিত মন্তব্যের দ্বারা আমি কাউকে অহেতুক উত্তেজিত করার কারণ করি না….. “আমি বলতে চাই যে আমি যখন গ্রুপের সাথে জড়িত হয়েছিলাম, তখন আমি ধরে নিয়েছিলাম যে সকলেই একই পৃষ্ঠায় ছিলেন “ এটি একটি পুনরাবৃত্ত থিম বলে মনে হচ্ছে গত কয়েক সপ্তাহ। যারা এই সাইটে Meleti's এবং Apollos এর কাজগুলো পড়েন (Beroean Pickets~ নিরপেক্ষ বাইবেল গবেষণার জন্য প্রয়াস) বা DTT বোর্ডে অংশগ্রহণ করেন তারা কি কোনো গোষ্ঠীর অংশ হিসেবে বিবেচিত? যারা এই সাইটে ভিজিট করেন... তারা কি বিশ্বাস করে যে এটি JW এর জন্য এক প্রকার ব্রেক অফ গ্রুপ?... আরও পড়ুন »
দায়িত্বশীল অবস্থানে থাকা ভাইদের জন্য এটি সত্যিই চমৎকার যে তারা অভ্যন্তরীণ নীতিতে এই ধারাগুলি সন্নিবেশিত করেছে যেগুলি সম্পর্কে প্রায় কেউ জানে না, শুধুমাত্র সম্ভাব্য মামলা থেকে নিজেদের বা মাদার সংস্থাকে রক্ষা করার জন্য৷ এটা কিভাবে সঠিক হতে পারে? ফ্যাট হল এই নিয়মগুলো অযৌক্তিক এবং ক্ষতিকর। আমাদের বলা হয় যে এই গ্রহে আমরাই একমাত্র সত্য ধর্ম, কিন্তু আসলে আমরা মানুষের উপর এই ফরাসীমূলক নিয়ম চাপিয়ে দিয়ে ঈশ্বরের তিরস্কার করি। অনেক লোক যারা আমাদের শিক্ষার প্রকৃত প্রকৃতি সম্পর্কে সচেতন তারা আসলে মনে করে যে আমরা নই... আরও পড়ুন »
ম্যাক্সওয়েল, আপনি কি বোঝাচ্ছেন যে যদি আপনার এবং অ্যাপোলোসের দৃষ্টিভঙ্গি আলাদা হয় তবে আপনি আরও আলোচনার জন্য উন্মুক্ত নন? আপনি বুঝতে পারছেন যে আলোচনা বোর্ডে 84 জন সদস্য আছে, তাই না?
অ্যাপোলোস খুব শিক্ষিত। তবে জ্ঞান এবং বুদ্ধিমত্তা সহ আরও অনেকে আছেন..
যদি আপনার মন বন্ধ হয়, তাহলে আপনি কিভাবে জিবি সম্পর্কে সত্য দেখেছেন? আমি নিছক কৌতূহলী কারণ এই দুটি দৃষ্টিভঙ্গি প্রতি-স্বজ্ঞাত বলে মনে হয়।
ভাই অ্যাপোলোস, আপনাকে অনেক ধন্যবাদ। DTT-তে এই আলোচনা চালিয়ে যাওয়ার জন্য হ্যাঁ বলার আগে, আমি কি আপনাকে দুটি প্রশ্ন করতে পারি? আপনি কি মনে করেন লোগোর বাবার সাথে সমতা ছিল? আপনি কি মোডালিজমের পক্ষপাতী, যে ঈশ্বর একজন একক ব্যক্তি যিনি বিভিন্ন রূপে এবং বিভিন্ন সময়ে অভিনয় করেছেন? আমি একমত যে একজনকে পাণ্ডিত্যপূর্ণ কাজ সম্পর্কে খোলা থাকা দরকার, আমি আমার গবেষণায় অন্যান্য অনেক ধর্মতাত্ত্বিক কাজের উল্লেখ করেছি। ফিল 2:5-7 এ অনুবাদে নির্ভুলতার উপর তার বিশেষ ফোকাসের কারণে আমি BeDuhn কে উদ্ধৃত করেছি। আমি মনে করি আমরা উভয়েই তার ফলাফল স্পষ্টভাবে মুখে উড়তে সম্মত... আরও পড়ুন »
এই ধরনের মুহুর্তে, আমি সর্বদা মৌলিক বিষয়গুলিতে ফিরে যাওয়া উপকারী বলে মনে করি। আমরা কি জানি? কি বাইবেল থেকে স্পষ্টভাবে বোঝা যাবে? এই জিনিস আমরা সবাই একমত হতে পারে. যে জিনিসগুলো এতটা পরিষ্কার নয় সেগুলো হল ধাতব আয়নার জিনিস। (1 করি. 13:12) আমরা নিশ্চিতভাবে জানতে পারি না এমন বিষয় নিয়ে আলোচনা করার সময়, "শোনাতে দ্রুত, কথা বলতে ধীর" হওয়া উত্তম। একটি জিনিস যা আমাকে এখনও রাগান্বিত করে তা হল আমার নিজের মধ্যে আজীবন প্রবৃত্তির প্রভাব দেখা। আমি হাঁটু-ঝাঁকুনি প্রতিক্রিয়া আমি এটা দেখতে... আরও পড়ুন »
এটা সবই মস্তকত্ব সম্পর্কে, যিহোবা হলেন খ্রীষ্টের মস্তক, খ্রীষ্ট হলেন মণ্ডলীর প্রধান, তিনিও একজন রাজা, অ্যাডাম ছিলেন ইভের মস্তক, এইভাবে আমি এই সব দেখি, আমার জানামতে এটি সর্বদাই হয়েছে সূচনা, এটি একতা সৃষ্টি করে, শয়তান ঈশ্বরের প্রধানত্বকে তার শাসনের অধিকারকে সম্মান করেনি, সে সকলের স্রষ্টা এবং মহাবিশ্বকে পরিচালনা করে এমন আইনের দাতা।
আপনি এখনও ভিতরে
আমি অনেক পয়েন্টে আপনার সাথে একমত imacountrygirl; উপরে কোথাও একটা রেফারেন্স দেওয়া হয়েছে যা আমি আপনার ধর্মগ্রন্থগুলির প্রথম দিকেই সাইট করেছি, এবং আপনার উত্তর আমার চিন্তার সাথে মিলে যায়। অনুমান করুন আমি ম্যাক্সওয়েলের উত্তর দেওয়ার সঠিক উপায় পোস্ট করিনি। আমি আমার সমস্ত ভাই ও বোনদের জন্য ভালবাসি এবং ভয় করি যারা নিজের বিবেক অনুসারে ব্যক্তিগত পছন্দ করে। প্রতিষ্ঠানের সাথে আচরণ সত্য বা মিথ্যা একটি পছন্দ উপস্থাপন করেছে. এর মধ্যে কিছুই নেই - আমার মতামত, অবশ্যই। Col 2:20-22; 1 করি 7:23. এটা কি পরিত্রাণের পথই গুরুত্বপূর্ণ নয়? গীতসংহিতা 146:3 - বিশ্বাস করবেন না... আরও পড়ুন »
ধন্যবাদ, অ্যাপোলোস সেই অনুস্মারকের জন্য। আমি এখানেই শেষ করব 🙂 ম্যাক্সওয়েল – ওহ, ভাই, আমি আপনার ভিতরের সংগ্রাম জানি এবং আমি বুঝতে পারি যে সংগঠন থেকে সম্পূর্ণভাবে বেরিয়ে যাওয়ার চিন্তা পরিবার এবং বন্ধুদের হারানোর বেদনা আনতে পারে। আমি স্থির থাকার জন্য কারো সমালোচনা করছি না; কিন্তু আমি শাস্ত্রীয় দিকনির্দেশনা দিচ্ছি যা আমাকে ব্যক্তিগতভাবে ঈশ্বরকে একচেটিয়া ভক্তি দেওয়ার প্রয়োজনীয়তা দেখতে সাহায্য করেছে এবং যিহোবার দ্বারা আশীর্বাদকৃত একটি সংস্থার ছলনা দ্বারা নয়। খ্রীষ্ট বলেননি যে তাকে অনুসরণ করা সহজ হবে কিন্তু সতর্ক করে দিয়েছিলেন যে তার সাথে যা ঘটবে তাদের সাথে ঘটবে যারা বিশ্বাস করে... আরও পড়ুন »
তিনি কি বলেননি যে আমাদের আত্মায় ও সত্যে উপাসনা করা উচিত? জেডব্লিউ এর অন্যদের বলে যে এক গ্লাস পানিতে এক ফোঁটা বিষ প্রাণঘাতী ..কিন্তু তাদের/আমাদের জন্য নয়? রেভ 8.10, 11 সম্পর্কে কী, 'অনেক পুরুষ জল থেকে মারা গেছে' .. আমি ব্যক্তিগতভাবে শারীরিকভাবে আমার পরিস্থিতির জন্য ছেড়ে দেইনি তবে মানসিকভাবে আমি সম্ভবত কয়েক বছর আগে চলে গিয়েছিলাম। 2012 আমার প্রথম বছর ছিল অন্তত স্মৃতিসৌধে যোগদান ছাড়াই। (গত বছরের শেষের দিকে আমি প্রকাশনা পাওয়া বন্ধ করে দিয়েছিলাম।) কিন্তু কোথায় যাব? নেট সার্চিং গত বছর পর্যন্ত আমাকে কিছুই দেয়নি। এবং এটি বেশ একটি হয়েছে... আরও পড়ুন »
"এটি আপনার সমস্ত প্রকাশ করা নীতিগুলিকে সম্বোধন করে না৷ যাইহোক, রক্ত সঞ্চালনের সুনির্দিষ্ট বিষয়ে, যেহেতু এটি একটি চিকিৎসা পদ্ধতি, তাই চিকিৎসা কর্মীদের আস্থা রাখতে কঠোর নিয়মের অধীনে রয়েছে। তাই একজন ভাই যে সিদ্ধান্তই নেন তা তার এবং তার ডাক্তারের মধ্যে থাকে। যদি ভাইয়েরা জড়িত হওয়ার চেষ্টা করে, সম্ভবত HLC-এর মাধ্যমে, ভাইকে কেবল বলতে হবে যে এটি যত্ন নেওয়া হয়েছে এবং চিকিৎসা সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে আলোচনা করতে অস্বীকার করে। এটি তার বিশেষাধিকার। ”-মেলেটি
আমি যদি কেউ আমার কোটের লেজ টেনে আমাকে এই কথা বলত। আমার ক্ষেত্রে আমি বিচক্ষণ হতাম।
পিলি বলেছেন: "আপনি যেমন বলছেন, এটি কৌশল সম্পর্কে নয়, আমাদের ঈশ্বরকে খুশি করা। বেড়ার উপর বসে এক হাতে ভুল আর অন্য হাতে ঠিক করার ব্যাপার নয়। (আমি সর্বদা একটি কাঁটাতারের বেড়া চিত্রিত করি - এই নির্বাচিত পথের মধ্য দিয়ে এমন ব্যথা যাচ্ছে!) এটি পরিবর্তে "সরলতা" কে ধরে রাখার বিষয় যা খ্রিস্ট" পিলি: আমি বিশ্বাস করি যে এই সাম্প্রতিক আলোচনার বেশিরভাগ অংশ কীভাবে দেখেন তার উপর নির্ভর করে একজনের সুবিধার পয়েন্ট হল সংগঠনের মধ্যে বা বাইরে দাঁড়ানো থেকে। আমি আপনার মন্তব্যকে খুব সম্মান করি, এবং আমি আপনার ব্যক্তিগত সিদ্ধান্তকে সম্মান করি... আরও পড়ুন »
imacountrygirl2, শাস্ত্রীয় রেফারেন্সের জন্য আপনাকে ধন্যবাদ বিশেষ করে ম্যাথিউ 10:32-39 এবং লুক 12:51-53 - এইগুলিও আমার চিন্তা ছিল।
ম্যাক্স,
"...অভিষিক্তদের কেবল অন্য প্রকাশক হিসাবে কমিয়ে দেওয়া হয়েছে।"
"...দীর্ঘ সময়ের অংশীদাররা এখন জো প্রকাশকের পাশে বসে আছে।"
'শুধু' প্রকাশক হওয়ার সাথে কিছু ভুল আছে কি?
"...অভিষিক্ত"
সম্ভবত অভিষিক্তদের নম্রতা পরীক্ষা করা হচ্ছে। সম্ভবত তাদের স্থানীয় মণ্ডলীকে লালন-পালন করার দায়িত্ব দেওয়া হচ্ছে। তারা কি এটা করছে? তা না হলে, কেন যিহোবা তাদেরকে আরও বেশি দায়িত্ব দেবেন?
maxwellsmartjw বলেছেন: "এটি বিবেক জড়িত এমন একটি সমস্যা নয়, এটি কৌশল জড়িত।" দুঃখিত ম্যাক্স, কিন্তু এই যেখানে আমরা একমত না. আমার বিবেক জড়িত হবে যদি আমাকে মূলত মিথ্যা বলতে হয় যে আমি সমাজচ্যুত হওয়া থেকে দূরে থাকার জন্য দুঃখিত, যখন বিষয়টির আসল সত্য হল আমি দুঃখিত হব না কারণ আমি আগেই নির্ধারণ করেছিলাম যে আমি রক্ত নেব। আমি "আমি দুঃখিত" নীতি বুঝতে পারি যা GB তাদের একটি শ্রেণী ব্যবস্থার অন্যায় মৃত্যু মামলা থেকে রক্ষা করার প্রয়াসে রেখেছে। কিন্তু আমি খেলতে যাচ্ছি না... আরও পড়ুন »
বিএম বলেছেন: “আমি মনে করি আমি যা করব তা হল যতটা সম্ভব নিচের দিকে রাখার চেষ্টা করা। আর কারো জানার দরকার নেই। মেলেতি পরামর্শ মতো করুন এবং সহজভাবে বলুন যে এটির যত্ন নেওয়া হয়েছে এবং আমার চিকিৎসা সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে আলোচনা করতে অস্বীকার করুন”। BM, আমি যে কৌশল পদ্ধতিটি শেয়ার করেছি তা শুধুমাত্র শেষ অবলম্বন হিসাবে ব্যবহার করা হয়, যদি কিছু ভাল অর্থ বন্ধু বা পরিবারের সদস্য সচেতন হন এবং HLC বা স্থানীয় প্রবীণদের কাছে আস্থা প্রকাশ করেন। মেলেতির পরামর্শটি এখন পর্যন্ত সেরা বিকল্প। সুতরাং বিড়ালটি বাইরে থাকলে আমরা কীভাবে এটি পরিচালনা করব... আরও পড়ুন »
আমি মনে করি না যে প্রতারক হওয়া এবং মিথ্যা বলা এবং তাদের "দুঃখিত" খেলা খেলছে, ডিএফ'ড না পাওয়ার জন্য, এমন কিছু যা আমি ব্যক্তিগতভাবে করতে পারি।
আমি আমার উপর তাদের (জিবি এর) কর্তৃত্ব স্বীকার করি না। এবং একটি অবস্থান নেওয়া এবং তাদের খেলা না খেলে, আমি আশা করব যে এটি অন্যদের জন্য একটি ভাল উদাহরণ হবে যা আমার পরিবার এবং বন্ধুরা পুরুষদের অনুসারী না হওয়া অন্তর্ভুক্ত।
বিএম, যতদূর আমি দেখতে পাচ্ছি আপনি সরাসরি আমার আগের প্রশ্নের উত্তর দেননি যে আপনি কী করবেন। কিন্তু আমি অনুমান আপনার শেষ মন্তব্য এটি যথেষ্ট পরিষ্কার করে তোলে. এটি পরামর্শ দেয় যে আপনি কেবল পরিস্থিতিতে ডিএফ'ইং গ্রহণ করবেন। কিন্তু আপনি যদি একটি উদাহরণ দেওয়ার জন্য "তাদের খেলা না খেলতে" একটি অবস্থান নিচ্ছেন, তাহলে এখন কেন শুধু বন্ধু এবং পরিবারকে বলবেন না? আপনার যুক্তির লাইনের অধীনে তাদের বিশ্বাস করা কি প্রতারণার একটি পরিমাপ হবে না যে আপনি মতবাদের নিয়মগুলি অনুসরণ করবেন, কিন্তু যখন এটি এসেছে তখন জেনে রাখুন... আরও পড়ুন »
BM যদি মেলেতির পরামর্শ অনুসরণ করা আপনার "কৌশল" হয় (যার সাথে আমি সম্পূর্ণরূপে একমত), তাহলে কীভাবে পরিবার এবং বন্ধুদের কাছে আপনার কৌশল প্রকাশ না করা প্রতারণামূলক বলে বিবেচিত হবে না? আমিও আমার নিজের মনে এই কাজ করার চেষ্টা করছি। আপনি যা বলছেন তা যদি আমি সঠিকভাবে বুঝতে পারি, যদি আপনার কৌশল (গোপনীয়তা বজায় রাখা) ব্যর্থ হয়, আপনার রক্তের গ্রহণযোগ্যতা জনসাধারণের জ্ঞানে পরিণত হয় এবং বড়রা আপনার সাথে দেখা করতে আসেন, আপনি নিজেই আপনার অবস্থান এবং ডিএ করবেন? সুতরাং, আপনি মনে করেন পরিবার এবং বন্ধুরা আপনাকে একটি ভাল উদাহরণ হিসাবে দেখবে যদি: 1. আপনি... আরও পড়ুন »
প্রথমে আমি নিজে ডিএ করব না। যদি তারা এটি করার উপযুক্ত দেখেন তবে তাদের আমাকে ডিএফ করতে হবে। আপনি এখন কিছু সম্পর্কে কেমন অনুভব করছেন বা দেখেছেন তা কাউকে না বলা প্রতারণামূলক নয়। প্রত্যেকেরই তাদের নিজস্ব চিন্তাভাবনা এবং দৃষ্টিভঙ্গির অধিকার রয়েছে। কখন এবং যদি সময় আসে যে আপনাকে সেই জিনিসগুলি প্রকাশ করতে হবে তবে তাই হোক। পুরুষদের অনুসরণ না করার দ্বারা একটি ভাল উদাহরণ স্থাপন করা হবে এবং যখন সময় আসে তখন তাদের লোকেরা নিয়ম তৈরি করেছিল। আপনার বিবেকের সাথে আপোষ না করে একটি ভাল উদাহরণ স্থাপন করা হয়েছে। একটি ভাল উদাহরণ "আমি আছি" না বলে সেট করা হয়েছে... আরও পড়ুন »
এটি পিলির মন্তব্যের প্রতিক্রিয়ায়: "যদি আমরা ব্যক্তিদের কাছে বিশুদ্ধ সত্য ছাড়া অন্য কিছু নিয়ে আসি, পিতার দৃষ্টিতে সেই সত্যটি কি "সত্যিই কারো ক্ষতি করছে না?" আপনার দৃষ্টিভঙ্গির জন্য আপনাকে ধন্যবাদ, এটি মনে হচ্ছে, যদিও আমি স্বীকার করি যে আমাকে এই বিষয়ে আরও গবেষণা করতে হবে। আপনি "বিশুদ্ধ" সত্য উল্লেখ করেছেন, আমি কি একটি উপমা শেয়ার করতে পারি? আমি "খাঁটি" সত্যকে খাঁটি 24k সোনার সাথে তুলনা করি। আমি বিশ্বাস করি যে JW বিশ্বাস ব্যবস্থার মধ্যে কিছু মূল শিক্ষা 24 ক্যারেট। আমি আরও দাবি করি যে এমন কিছু শিক্ষা রয়েছে যা NWT অনুবাদকের পক্ষপাতিত্ব, অভিজ্ঞতা এবং নেতৃত্বের এজেন্ডা দ্বারা মিশ্রিত। কিছু... আরও পড়ুন »
মন্তব্যগুলি অনুক্রমের বাইরে থাকার কারণ হল আপনি একজন ব্যক্তিকে, তাদের নামে উত্তর দিয়েছেন কিনা বা আপনি "একটি উত্তর ছেড়ে দিন" কিনা। পৃষ্ঠার নীচের বড় বাক্সে পোস্ট মন্তব্যে ক্লিক করে.. যদি সবাই হত বড় বাক্সে একটি উত্তর ত্যাগ করতে, মন্তব্যগুলি ক্রমানুসারে থাকবে। আপনি কার কাছে প্রতিক্রিয়া জানাচ্ছেন তার নাম বলে আপনার উত্তর শুরু করুন এবং তারা দেখতে পাবে আপনার প্রতিক্রিয়া তাদের কাছে.. এটি ধরতে আমার কিছুটা সময় লেগেছে। আমি প্রায় আশা করি আমাদের কাছে উত্তরের বিকল্প নেই... আরও পড়ুন »
আমি BeenMislead একমত. আসুন আশা করি আমাদের কারোরই রক্তের প্রয়োজন হবে না!
প্রকৃতপক্ষে ম্যাক্সওয়েল, ফিরে আসা এবং বিবর্ণ হওয়া ঠিক সেই কৌশল যা আমার মনে ছিল। কারণ আমি একবার নিজেকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমি আর কোনো মানুষকে (বা পুরুষদের দল) আমার জীবন নিয়ে ঈশ্বরকে খেলতে দেব না। (কল 2:18 Psa 56:2, 4)
Imacountrygirl2, আপনি বলছেন, কেউ কেউ এই সত্যটি হারিয়ে ফেলে যে আমাদের প্রভু যীশু এবং আমাদের স্বর্গীয় পিতাকে ছাড়াই একটি সংস্থা ছেড়ে যাওয়া সম্ভব। সংগঠন ত্যাগ করার পর থেকে, বহু বছর ধরে JW হিসাবে কাজ করার পর, আমি এখন যিহোবা ঈশ্বরকে আমার স্বর্গীয় পিতা হিসাবে জানতে পেরেছি এবং যীশু খ্রিস্টের শিক্ষাগুলি আবিষ্কার করেছি এবং আমি রাজ্যের সুসংবাদ এবং কী কী বিষয়ে আরও অনেক কিছু শিখেছি। এটা সত্যিই মানে. স্বীকৃতভাবে সংস্থায় থাকা আমাকে একটি প্রধান সূচনা দিয়েছে তবে আমি জানতাম যে আমার জন্য এটি চলে যাওয়ার সময়। এবং... আরও পড়ুন »
কান্ট্রিগার্ল২ এবং ম্যাক্সওয়েলস্মার্ট আপনারা দুজনেই স্পট অন! আমার জিভ কামড়ানো ছাড়া ফেরার কোন উপায় নেই। শুধু 2টি সমস্যা- আমার জিভ কামড়াচ্ছে! (prov 2:1) এর মধ্যেই রয়েছে দ্বন্দ্ব। আমি যত বেশি অগ্রসর হব 15 রিটার্ন করব, আমি যা জানি তা জেনে আমি যত বেশি ভণ্ড বোধ করি এবং অন্যভাবে তাকাই তাই 4 কথা বলি। আমি যাইহোক আপনার প্রতিক্রিয়া উভয় প্রশংসা করি. যতদূর পরিবার উদ্বিগ্ন, আমার ব্যাপক সক্রিয় সদস্য রয়েছে। যাদের অধিকাংশই সুবিধাজনক সময়ে আমার সাথে আচরণ করে কারণ আমি নির্ভরযোগ্য। কিন্তু আমি এই অশাস্ত্রীয় ফর্মের উপর মনস্তাত্ত্বিক যুদ্ধের সাথে জড়িত... আরও পড়ুন »
যেখানেসেনোচ।
সুতরাং, কৌশল ব্যবহার করে, আপনি যদি এটিকে আরও কয়েক মাস সময় দেন, প্রোটোকল অনুসরণ করেন এবং আপনার পিঠ থেকে ডিএফ বানরকে সরিয়ে দেন?
আপনি যদি এখনও একইরকম অনুভব করেন যেমনটা আপনি আজ করছেন, তাহলে ধর্মসভা পরিবর্তন করুন এবং তারপরে কেবল বিবর্ণ হয়ে যান...... এটা কি জয়/জয় হবে না?
আপনি যদি বিবর্ণ হয়ে যান, উদ্যোগী পরিবার আপনাকে বিচার করবে কিন্তু তবুও আপনাকে পারিবারিক সমাবেশে অন্তর্ভুক্ত করবে। কম উদ্যোগী পরিবার আপনার সাথে আড্ডা দেবে।
আপনার করা বিনিয়োগের কারণেই আমি এটির পরামর্শ দিচ্ছি।
ম্যাক্সওয়েল
আরও অনেকের পাশাপাশি, এখানে দুটি আকর্ষণীয় বিবৃতি দেওয়া হয়েছিল। ক্যাটরিনা- তোমার কষ্টের জন্য আমি খুবই দুঃখিত। তাই আমরা অনেকেই সম্পূর্ণরূপে বুঝতে পারি কারণ আমরা এটির মধ্য দিয়ে এসেছি। আপনার জন্য সাহস এবং প্রার্থনা, বোন. আপনি বলেছেন: "আমি বিশ্বাস করতে এসেছি যে সংগঠনটি শয়তান দ্বারা মেষদেরকে প্রতিমার কাছে জিম্মি করার জন্য ফাঁদে ফেলার জন্য স্থাপন করা হয়েছিল" আমি আপনাকে বিবেচনা করার জন্য এই শাস্ত্রটি দিচ্ছি: 2 থিসাস 2:9-12 - অনাচারের আগমন একটি শয়তানের কাজের উপর ভিত্তি করে, সমস্ত ধরণের মিথ্যা অলৌকিক কাজ, লক্ষণ এবং বিস্ময় সহ, 10 এবং সমস্ত অন্যায় প্রতারণার সাথে... আরও পড়ুন »
আমি দুটি উত্তরের জন্য দুঃখিত, আমার প্রথমটি এলোমেলো হয়ে গেছে তাই আমি আবার লিখলাম, এবং তারপর প্রথম পৃষ্ঠগুলি৷ আচ্ছা ভালো. বলুন একজন ব্যক্তি নিজের জন্য গবেষণা করেছেন এবং এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে আমাদের রক্তের মতবাদ শাস্ত্রীয়ভাবে ত্রুটিপূর্ণ। তারা প্রার্থনাপূর্বক আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছে যে তারা যদি জীবন-হুমকির পরিস্থিতিতে রক্ত গ্রহণ করবে। যদি একজনের ঘনিষ্ঠ JW পরিবার থাকে এবং সে তাদের কাছ থেকে বিচ্ছিন্ন হতে বাধ্য হতে না চায়, তাহলে জানার পরে একজনের কাছে ক্ষমা চাওয়ার বিকল্প আছে…. বাস্তবতার সময় ইস্যুটি চাপা এবং নিজেকে বিচ্ছিন্ন করার পরিবর্তে... শুধু... আরও পড়ুন »
ম্যাক্সওয়েলস্মার্টজেডব্লিউ বলেছেন: “তারা প্রার্থনাপূর্বক আগেই সিদ্ধান্ত নিয়েছে যে জীবন-হুমকির পরিস্থিতিতে তারা রক্ত গ্রহণ করবে। যদি একজনের ঘনিষ্ঠ JW পরিবার থাকে এবং সে তাদের কাছ থেকে বিচ্ছিন্ন হতে বাধ্য হতে না চায়, তাহলে জানার পরে একজনের কাছে ক্ষমা চাওয়ার বিকল্প আছে…. বাস্তবতার সময় ইস্যুটিকে চাপা দেওয়ার এবং নিজেকে বিচ্ছিন্ন করার পরিবর্তে... শুধু বেশ আবেদনময়ী বলে মনে হতে পারে। আমি যা বলছি তা হল বিকল্পটি রয়েছে এবং কারো জন্য এটি আরও ভাল ফলাফল হতে পারে।" দুঃখিত ম্যাক্স কিন্তু আমি দৃঢ়ভাবে আপনার উপরোক্ত বিবৃতি সঙ্গে দ্বিমত আছে. এটা ভন্ডামী হবে এবং... আরও পড়ুন »
যখন আমি ব্রো ম্যাক্সের মন্তব্যটি দেখেছিলাম তখন আমি জানতাম যে এটি শীঘ্রই বা পরে এরকম একটি প্রতিক্রিয়া প্রকাশ করবে। এবং আমি সম্পূর্ণরূপে বুঝতে পারি কেন কেউ এইভাবে প্রতিক্রিয়া জানাবে। তবে আমি ব্রো ম্যাক্স যা লিখেছেন তাতে আমার সমর্থন দিতে চাই। আমার কাছে এখনই একটি ব্যাপক প্রতিক্রিয়া লেখার সময় নেই, তবে এই সাইট এবং আমার নিবন্ধগুলির সাথে পরিচিত যে কেউ রক্তের মতবাদের উপর আমার অবস্থান জানতে পারবে। যদি না হয় (এবং আপনি জানতে চান) তাহলে আপনি বাম হাতের কলামে "রক্ত" বিভাগের অধীনে তাদের খুঁজে পেতে পারেন। আমরা একটি আলোচনা খোলা উচিত... আরও পড়ুন »
আমি যা বলব, যেহেতু এটি একটি সাধারণ আলোচনার কেন্দ্রবিন্দু হবে না, তা হল এই অবস্থানটিকে প্রতারণামূলক হিসাবে বিচার করার জন্য আপনাকে প্রথমে মতবাদের উপর একটি অবস্থান নিতে হবে। সংগঠনটি প্রায়ই জনগণ এবং সরকারকে প্রতারণা করে যখন তারা এটিকে "ঈশ্বরতান্ত্রিক স্বার্থে" বলে মনে করে। রাহাব মিথ্যা বলেছে। কিন্তু এটা দৃশ্যত ভুল ছিল না. কখনও কখনও আমাদের "সাপের মতো সতর্ক" হতে হবে এবং এটি প্রতারণা হিসাবে গণ্য হয় না। কিন্তু কোনো বিশেষ পরিস্থিতিতে বৈধতা নির্ধারণ করার জন্য আপনি অবশ্যই ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছেন যে ঈশ্বরের কোনো একটি আইন যে কোনোভাবে ভঙ্গ হচ্ছে কিনা।... আরও পড়ুন »
আমি অ্যাপোলোসের সাথে একমত। প্রায়শই এটি কর্ম নয় বরং অনুপ্রেরণা যা সঠিক থেকে ভুল নির্ধারণ করে। ব্যভিচার এবং হালাল সঙ্গমের মধ্যে পার্থক্য একটি উচ্চারিত মানতের মতই সহজ হতে পারে। আমাদের সংস্কৃতিতে প্রতারণা একটি নেতিবাচক অর্থ বহন করে, তবে এটি শুধুমাত্র একটি ক্রিয়া যা পরিস্থিতির উপর নির্ভর করে ভাল এবং খারাপ হতে পারে। উদাহরণস্বরূপ: (1 রাজা 22:20-23)। . .যিহোবা তখন বললেন, 'কে আহাবকে বোকা বানাতে পারে, যাতে সে উঠে গিয়ে রামোথ-গিলেদের কাছে পড়ে?' আর একজন এক কথা বলছিল আর আরেকজন বলছে অন্য কথা। 21 তখন একজন আত্মা এগিয়ে এসে সদাপ্রভুর সামনে দাঁড়াল... আরও পড়ুন »
কেন এটি প্রতারণামূলক (বা আপনি যদি চান তবে অসাধু এবং বিভ্রান্তিকর) কারণটি হল পুরো ধারণা যে আপনি বলছেন আমি দুঃখিত, যখন বিষয়টির আসল সত্য হল আপনি দুঃখিত নন কারণ আপনি আগেই নির্ধারণ করেছিলেন যে আপনি রক্ত নিন
দুঃখিত, কিন্তু আমার বিবেক আমাকে তা করতে দেবে না।
যদিও তারা এটি করার সিদ্ধান্ত নিয়েছে তবে অন্য কাউকে বিচার করা আমার পক্ষে নয়।
কিন্তু আমাকে শুধু আমার দুই সেন্ট মূল্য দিতে হয়েছিল।
হাই BeenMislead আমি বুঝতে পেরেছি, এবং আপনি আমাকে এই সম্পর্কে দুবার ভাবতে বাধ্য করেছেন। আমি আগে থেকেই পরিকল্পনা নিয়ে ভাবছিলাম যে আপনি তা না বলে কী করতে পারেন, বরং আপনি তা করার পরে কী বলবেন। আমি জানি না রক্তের বিষয়ে আপনার অবস্থান কী, তবে যুক্তির খাতিরে বলি যে আপনি পুরোপুরি নিশ্চিত ছিলেন যে এই মতবাদের উপর জীবন উৎসর্গ করা নৈতিকভাবে ভুল ছিল, আপনার পরিকল্পনা কী হবে? আপনি কি এখন লোকেদের বলবেন? আপনি কি পরিস্থিতি তৈরি হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন? এবং যদি তাই হয় আপনি আগে থেকে নিজেকে প্রস্তুত যে আপনি হবে... আরও পড়ুন »
আমার নিজের শেষ মন্তব্যটি পুনরায় পড়ার পরে আমাকে যোগ করতে হবে যে এমন একটি ডিগ্রী ক্রোধ দমন করা কঠিন যে এই জাতীয় সিদ্ধান্তের মুখোমুখি হতে হবে।
আপনি যে নীতিগুলি প্রকাশ করেছেন তা এটিকে সম্বোধন করে না৷ যাইহোক, রক্ত সঞ্চালনের সুনির্দিষ্ট বিষয়ে, যেহেতু এটি একটি চিকিৎসা পদ্ধতি, তাই চিকিৎসা কর্মীদের আস্থা রাখতে কঠোর নিয়মের অধীনে রয়েছে। তাই একজন ভাই যে সিদ্ধান্তই নেন তা তার এবং তার ডাক্তারের মধ্যে থাকে। যদি ভাইয়েরা জড়িত হওয়ার চেষ্টা করে, সম্ভবত HLC-এর মাধ্যমে, ভাইকে কেবল বলতে হবে যে এটি যত্ন নেওয়া হয়েছে এবং চিকিৎসা সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে আলোচনা করতে অস্বীকার করে। এটা তার বিশেষাধিকার।
বিএম জাননাইকে নীচে আমার মন্তব্যটি নোট করুন “আমি যা বোঝানোর চেষ্টা করছি তা হল এই দুটি সংবেদনশীল এলাকায় আমাদের মধ্যে যারা সক্রিয় সাক্ষী পরিবার রয়েছে তাদের জন্য বিকল্প রয়েছে। সক্রিয় পরিবারে যারা আমাদের রক্তের নীতিকে ত্রুটিপূর্ণ বলে মনে করেন তারা পারিবারিক বন্ধন বিসর্জন দিতে বাধ্য হওয়ার চিন্তা উপভোগ করেন না, কিসের বিনিময়ে? যে আমরা পরে বলতে পারি যে আমরা আমাদের মাটিতে দাঁড়িয়েছি এবং প্রকাশ্যে একটি অশাস্ত্রীয় নীতি প্রত্যাখ্যান করেছি? সন্তুষ্টি মূল্য মূল্য? বিড়াল চামড়ার অন্য উপায় আছে, জয়/জয়? আমার মতে, এটা বিবেক জড়িত একটি বিষয় নয়, এটা... আরও পড়ুন »
আরও একটি ভাবনা, অল্প সময়ের মধ্যে আমরা রক্তকে স্বয়ংক্রিয় ডিএ হিসাবে গ্রহণ করার শাস্তি থেকে যাত্রা করেছি, একজন অনুতপ্ত কিনা তা নির্ধারণ করার জন্য বিচারিক শুনানির কোনো সুবিধা ছাড়াই... ভুলকারী পাপীর কাছে শুধুমাত্র সামান্য পরামর্শের প্রয়োজন হয়, যেমন একজন মাতাল হয়েছিলেন বা সিগারেট পান করেন। এটি আমাদের কি বলল? এটা আমাকে বলে যে জিবি জানে যে আমাদের শিক্ষায় ত্রুটি রয়েছে। তারা আইনি কারণে আমাদের অফিসিয়াল স্ট্যান্ড পরিবর্তন করতে পারে না, তবে তারা পিছনের দরজা দিয়ে এটি গ্রহণ করার জন্য শাস্তি কমিয়ে মূলত হাতের উপর চড় দিতে পারে। এখন, এখানে আমার জন্য ক্লিঞ্চার:... আরও পড়ুন »
হ্যাঁ আমি ভেবেছিলাম প্রথমটি হারিয়ে গেছে, তাই আমি একটি রিড্রাফ্ট করেছি।
ম্যাক্সওয়েলস্মার্ট, আপনার কাছ থেকে দুটি উত্তর আছে বলে মনে হচ্ছে – আমি প্রথমটির উত্তর দেব। আপনি কিছু বলেছেন আমি ভুল বুঝে থাকলে দয়া করে আমাকে ক্ষমা করুন, তবে আমি আমার যথাসাধ্য চেষ্টা করব। রক্ত গ্রহণের বিষয়ে - আপনি বলছেন মূল ভুল স্বীকার করা। আমি বলি- ইচ্ছাকৃত কাজ কিভাবে ভুল হতে পারে? আপনি বলছেন, মূল বিষয়টি হল ভুল স্বীকার করা এবং তারপর আপনি বলছেন যে এটি কারও পক্ষে কঠিন হতে পারে এবং আমি অবশ্যই সেখানে আপনার সাথে একমত হব! সমাজচ্যুত আত্মীয়-স্বজনদের বিষয়ে - আপনি বলতে যান, কোন জেসি নেই, কোন প্রবীণ জড়িত নেই, শেষ... আরও পড়ুন »
দুঃখিত Jannai, আমার আগের উত্তর আপনার পোস্ট উপরে অবতরণ. আমি যা বোঝানোর চেষ্টা করছি তা হল এই দুটি সংবেদনশীল এলাকায় আমাদের মধ্যে যারা সক্রিয় সাক্ষী পরিবার আছে তাদের জন্য বিকল্প রয়েছে। সক্রিয় পরিবারে যারা আমাদের রক্তের নীতিকে ত্রুটিপূর্ণ বলে মনে করেন তারা পারিবারিক বন্ধন বিসর্জন দিতে বাধ্য হওয়ার চিন্তা উপভোগ করেন না, কিসের বিনিময়ে? যে আমরা পরে বলতে পারি যে আমরা আমাদের মাটিতে দাঁড়িয়েছি এবং প্রকাশ্যে একটি অশাস্ত্রীয় নীতি প্রত্যাখ্যান করেছি? সন্তুষ্টি মূল্য মূল্য? বিড়াল চামড়ার অন্য উপায় আছে, জয়/জয়? আমার মতে, এটি এমন একটি বিষয় নয় যা জড়িত... আরও পড়ুন »
ম্যাক্সওয়েল, আমাকে আপনার মতামত জানানোর জন্য আপনাকে ধন্যবাদ.
এই উত্তরটি ভুল জায়গায় থাকলে আমার ক্ষমাপ্রার্থী - মন্তব্যগুলি অনুক্রমের বাইরে বলে মনে হচ্ছে।
ধন্যবাদ জানই, হ্যাঁ জিনিষগুলো একটু আউট অফ সিকোয়েন্স।
রক্ত নীতি সম্পর্কে আমার বরং আবেগপূর্ণ মতামত দ্বারা বিক্ষুব্ধ হতে পারে এমন কারো কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমি রেকর্ডে গেছি যে অ্যাপোলোস "এই ফোরামের ব্লাড সেকশন"-এ ভাগ করে নেওয়ার মতো একই অনুভূতি ধারণ করি। আমার এখনও মেলেতির চিন্তাভাবনা বিবেচনা করার সুযোগ নেই।
আমি আমার বিবেক কারো উপর চাপিয়ে না দেওয়ার জন্য আমার ব্যক্তিগত কর্ম পরিকল্পনা শেয়ার করেছি। আমি সম্মান করি যে অন্যরা এখনও ধরে রাখতে পারে আমাদের রক্তের নীতি শাস্ত্রীয়।
শেষ পর্যন্ত, আমরা প্রত্যেকেই আমাদের নিজস্ব ভার বহন করি।
ম্যাক্সওয়েল
নাকি এটা অন্য উপায় কাছাকাছি? মন্তব্য সম্পর্কে, আমি বলতে চাচ্ছি।
মনে হচ্ছে আমি কাছাকাছি আছি... ঠিক উল্টোটা। উত্তর দেওয়ার বিষয়ে আমার প্রথম মন্তব্য, তালিকায় উঠে এসেছে। দ্বিতীয়বার, আমি উত্তরে ক্লিক করলাম, যা একটি নতুন বাক্স খুলল। এই মন্তব্যের পর “বা এটা কি উল্টোটা? মন্তব্য সম্পর্কে, আমি বলতে চাচ্ছি।"
এখন আমি পৃষ্ঠার নীচে আমার মন্তব্য পোস্ট করছি। আমি এখনও এখনও বিভ্রান্ত পেতে.
এখন যদি আমি শুধু মনে করতে পারি এটা কোন পথে………….
আমি বিশ্বাস করি যে এই আলোচনা রক্তের সমস্যার চেয়ে অনেক বেশি। এটি সমাজচ্যুত সম্পর্কে, অন্ধকারের একটি অস্ত্র। মেলেতি নিজেই বলেছিলেন “তাদের মতো আমরাও অতীতের পাপের জন্য অনুতপ্ত হতে পারি, কিন্তু ভবিষ্যতের কী হবে? আমাদের যে জ্ঞান আছে তা দিয়ে, আমরা যদি পুরুষদের অন্ধকারের এই অস্ত্র চালাতে সাহায্য করতে থাকি তবে কি আমরা স্কট-মুক্ত হতে পারি? আসুন আমরা স্বচ্ছ অজুহাত আড়াল না. আমরা যাকে দীর্ঘকাল অবজ্ঞা ও নিন্দা করেছি তা হয়ে উঠেছে: একটি মানব শাসন। সমস্ত মানব শাসন ঈশ্বরের বিরুদ্ধে দাঁড়িয়েছে। অনিবার্যভাবে, এটি সমস্ত সংগঠিত ধর্মের চূড়ান্ত পরিণতি হয়েছে।" এই সব পড়া... আরও পড়ুন »
হাই imacountrygirl2, আমি এই পোস্টের প্রশংসা করি; এবং আপনি সঠিক, এটি একজন খ্রিস্টান হওয়া এবং খ্রিস্টকে খুশি করার বিষয়ে। খ্রীষ্টকে খুশি করা পিতাকে খুশি করে। আমি এই ধর্মগ্রন্থগুলির কথা ভেবেছিলাম যা আপনি আপনার পোস্ট লেখার পর থেকে ইতিমধ্যেই স্মরণ করছেন: 1 টিম 6:20,21 - “হে টিমথি; এই আশা রক্ষা করুন এবং সমস্ত জাগতিক বকবক এবং সেই সাথে যাকে মিথ্যাভাবে 'জ্ঞান' বলা হয় তা থেকে দূরে থাকুন; 21 কেননা, [এরকম কিছুর] মাধ্যমেই যে কেউ কেউ যারা বিশ্বাসে প্রতিশ্রুতি দেখিয়েছিল তারা দূরে সরে গেছে”। লুক 16:3 - "কোন ভৃত্য দুই প্রভুর সেবা করতে পারে না। সে আবদ্ধ... আরও পড়ুন »
সংশোধন - লূক 16:3 লুক 16:13 পড়ার জন্য বোঝানো হয়েছিল। আশা করি অন্য কোন ভুল নেই!
imacountrygirl2, সবেমাত্র উত্তর পোস্ট করে আবার ভুল জায়গায় ল্যান্ড করেছে! এখানে এটি আবার: শাস্ত্রীয় উল্লেখগুলির জন্য আপনাকে ধন্যবাদ বিশেষ করে ম্যাথিউ 10:32-39 এবং লুক 12:51-53 - এইগুলিও আমার চিন্তা ছিল।
দ্রষ্টব্য: যারা একটি চলমান কথোপকথনের বিষয়ে মন্তব্যের অবস্থান নির্ধারণে সমস্যায় ভুগছেন তাদের জন্য – এই কারণেই আমাদের http://www.discussthetruth.com এ আলোচনা ফোরাম রয়েছে। এখানে ওয়ার্ডপ্রেসে মন্তব্য সুবিধা একাধিক থ্রেড এবং প্রতিক্রিয়া ট্র্যাক রাখার জন্য আদর্শ নয়। আলোচনা বোর্ড নিজেকে যে অনেক ভাল ধার দেয়. এবং আপনি অবশ্যই একটি লিঙ্কের মাধ্যমে এখানে যে কোনও নিবন্ধে ফিরে যেতে পারেন যাতে জিনিসগুলি উল্লেখ করা যায়। [সম্পাদনা] শুধুমাত্র একটি পরামর্শ. অনুগ্রহ করে মনে করবেন না আমি এখানে পোস্ট করার সমালোচনা করছি। এটাও ভালো। আমি শুধু যে আরো কিছু চিন্তা করছি... আরও পড়ুন »
সম্ভবত অন্যরা এই মুহূর্তে আমার মতো ক্লান্ত বোধ করছে। যখনই আমি এইরকম অনুভব করি আমি যীশুর দয়ার কথা ভাবতে চেষ্টা করি। ম্যাথু 11:28-30 “তোমরা যারা পরিশ্রমী ও ভারাক্রান্ত হও, আমার কাছে এস, আমি তোমাদের সতেজ করব। আমার জোয়াল তোমাদের উপর নাও এবং আমার কাছ থেকে শিক্ষা নাও, কারণ আমি মৃদু মেজাজ এবং হৃদয়ে নম্র, এবং তোমরা নিজেদের জন্য সতেজতা পাবে। কারণ আমার জোয়াল সদয় এবং আমার বোঝা হালকা।”
আমি আশা করি এটি এমনভাবে আসেনি যে আমি বলছিলাম যে আপনি এটি ভুল করছেন। আমি শুধু সাহায্য করার জন্য একটি পরামর্শ করছিলাম. কোন সঠিক বা ভুল জায়গা নেই. আমি শুধু ক্ষেত্রে আমার মন্তব্য সম্পাদনা.
আমি ক্লান্ত বোধ করার কারণ হ'ল এই নিবন্ধের কিছু মন্তব্যে যে তর্ক চলছে এবং এটি অনেক দিন ধরে চলছে। গালাতীয় 5:22,23. আমি শুধু আশা করি কেউ উচ্চ রক্তচাপে ভোগেন না!!
ওহ ঠিক আছে. আমি বিস্তারিত যথেষ্ট মনোযোগ দিতে না. "একটি শান্ত আত্মা শরীরকে পুনরুজ্জীবিত করে" (প্রোভ 14:30, নেট)
আপনাদের সবার জন্য শান্তি 🙂
"আমাদের কি জাহাজে ঝাঁপ দিতে হবে, আমাদের পরিবার, ব্যবসা এবং জীবন বন্ধুদের হারাতে হবে "সরলতা" যা খ্রীষ্টকে ধরে রাখতে হবে?" ম্যাক্সওয়েল, আপনি এবং অন্যরা "জাম্পিং শিপ" এর কথা বলতে থাকেন, যেন যিহোবার সাক্ষিদের সংগঠন ত্যাগ করার অর্থ হল আপনাকে অন্য ধর্মে "ঝাঁপ" দিতে হবে। আমি কি অন্য বিকল্প প্রস্তাব করতে পারি? যদি একজনের "জাম্প জাম্প" করা উচিত যেমন ছিল, আমি মনে করি আপনি নিজের দুই পায়ে অবতরণ করতে পারেন এবং যীশুর কাছে পৃথকভাবে দায়বদ্ধ হতে পারেন... এবং এখনও আপনার হৃদয়ের পাশে শিশুটিকে আপনার বাহুতে ধরে রাখুন। কোন সংস্থা আমাদের রক্ষা বা রক্ষা করতে যাচ্ছে না। আমাদের... আরও পড়ুন »
এটি সিজির প্রতিক্রিয়ায়: "আপনি আমার ভাই অন্যদিকে, ব্যক্তিদের সংগঠনে থাকার জন্য উত্সাহিত করছেন৷ আমার থেকে তোমার বোঝা অনেক বেশি। আপনি অনিচ্ছাকৃতভাবে এবং সম্ভবত নির্দোষভাবে, সম্ভবত আপনার ভাই ও বোনদের স্বার্থ খোঁজার দ্বারা অনুপ্রাণিত হয়ে, আপনি এমন একটি সংস্থায় তাদের আশেপাশের অন্যদের কাছে অজানা থাকার জন্য বিভ্রান্তিকর, কারসাজি এবং বিভ্রান্তিকর কর্মের মাধ্যমে তাদের সাহায্য করছেন যা এখন পর্যন্ত সবাই সম্মত হয়েছে। ঈশ্বরের সমর্থন আছে"। বেশ জোরালো মন্তব্য আমার বোন, আমাকে বলতেই হবে, আমি হতাশ। এটা আমাকে আশ্চর্য করে তোলে যদি একটি বিট হতে পারে... আরও পড়ুন »
ভাই অ্যাপোলোস, এইভাবে আমি যীশুর মতবাদের দেবতা বুঝতে পারি: এখন "খ্রিস্টের দেবতা" শব্দটির খ্রিস্টান অর্থ মোটামুটি পরিষ্কার। খ্রিস্টান বিশ্বাস করে যে একজন ব্যক্তিগত ঈশ্বর, সৃষ্টিকর্তা এবং মহাবিশ্বের শাসক আছেন, একজন ঈশ্বর যিনি অসীম, চিরন্তন এবং অপরিবর্তনীয়। তাই যখন খ্রিস্টান বলে যে যীশু খ্রিস্ট ঈশ্বর, অথবা যখন তিনি বলেন যে তিনি "খ্রিস্টের দেবতা"তে বিশ্বাস করেন, তার মানে সেই একই ব্যক্তি যিনি ইতিহাসে নাজারেথের যীশু নামে পরিচিত ছিলেন, তিনি মানুষ হওয়ার আগে, সমস্ত কিছু থেকে অস্তিত্বশীল ছিলেন। অনন্তকাল অসীম, শাশ্বত এবং অপরিবর্তনীয় ঈশ্বর,... আরও পড়ুন »
হাই ম্যাক্স প্রথমত আমি নিশ্চিত নই কেন ফোরামে আপনার ফেলোশিপ এই বিষয়ে আমার ব্যক্তিগত দৃষ্টিভঙ্গির উপর নির্ভর করবে। আমি শুধু একটি কণ্ঠস্বর। আমি পরম সত্য দাবি করি না। আর আমি এই ফোরাম চালাই না। আমি ব্যক্তিগতভাবে এটিকে এমন একটি জায়গা হিসেবে বিবেচনা করি না যেখানে সহমর্মিতা বাধ্যতামূলক। কিন্তু আপনি যদি তা করেন তবে অবশ্যই এটি এমন একটি বিষয় যা আমি নির্দেশ দিতে চাই না। যদিও আমি আশা করি যে আপনি মুক্ত আলোচনার জন্য আরও উন্মুক্ত হবেন যাতে আমরা উভয়েই একে অপরকে লোহা শার্পনিং লোহা হিসাবে বিবেচনা করতে পারি। যদিও আপনার মন্তব্য... আরও পড়ুন »
ভাই অ্যাপোলোস, আমি বুঝতে পারছি যে এই সাইটে ফেলোশিপের জন্য সম্মতি বাধ্যতামূলক নয় এবং আমি এতে ভালো আছি। এতে আমি ধর্মগ্রন্থ সম্পর্কে আপনার জ্ঞান এবং বোঝার অত্যন্ত সম্মান করি, আমি স্বীকার করি যে আমি যীশুর দেবতার মতবাদ সম্পর্কে আমার উপলব্ধি যা বাস্তবে আপনি ধরে থাকেন তবে আমাকে কিছুটা ফিরিয়ে নেওয়া হয়েছিল। আমি বিশ্ববিদ্যালয়ের একজন পণ্ডিতের সাথে ফিল 2:6,7 নিয়ে বিতর্ক করেছি, এবং সেই মাসে দীর্ঘ বিতর্ক গবেষণা যা আমাকে বিশেষভাবে নিশ্চিত করেছে যে যীশু যিহোবার সমান নন "হার্পাগমোস" এর সংজ্ঞায় যেমন নিউ টেস্টামেন্ট থিওলজির অভিধানে সংজ্ঞায়িত করা হয়েছে, সংক্ষিপ্ত, harpagmos... আরও পড়ুন »
ম্যাক্সওয়েল, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী যদি আমি আপনাকে অসন্তুষ্ট করে থাকি। আপনি আপনার কণ্ঠস্বর হিসাবে আমি শুধুমাত্র আমার মতামত প্রস্তাব. হ্যাঁ, আমি স্বীকার করি যে আমি যখন আমার প্রিয় ভাই ও বোনদের সংগঠনে আছেন তাদের কথা ভাবলে আমি একটু বেশি আবেগপ্রবণ হয়ে পড়ি। এটা তাদের জন্য ভালবাসা এবং উদ্বেগ যে আমাকে অনুপ্রাণিত. আমি সেই সমস্ত অন্ধদের জন্য করুণা বোধ করি যারা অন্ধ গাইডদের দ্বারা পরিচালিত হচ্ছে। তারা সকলেই যীশুর মূল্যবান ভেড়া এবং আমি ভয় পাই যে পালের মধ্যে নেকড়েরা তাদের গ্রাস করতে চাইছে, যেমন একই নেকড়েরা আমাকে আক্রমণ করে। আমার কাছে টক আঙ্গুর নেই। আমি এক জন্য না... আরও পড়ুন »
ধন্যবাদ CG ক্ষমা গৃহীত. আমার কোন সন্দেহ নেই যে আপনি আন্তরিক যখন আপনি বলেন যে আপনার প্রিয় ভাই ও বোনদের জন্য যারা আপনার JW পরিবার সহ সংগঠনে আছেন তাদের প্রতি আপনার ভালবাসা এবং উদ্বেগ রয়েছে। অনুগ্রহ করে বুঝুন যে আমাদের মধ্যে কিছুর জন্য, বিশেষ করে আমাদের মধ্যে যারা বর্ধিত সাক্ষী পরিবার এবং ব্যবসায় যারা সাক্ষী নিয়োগ করে এবং/অথবা বেশিরভাগই সাক্ষী ক্লায়েন্ট, মন্তব্য যা বোঝায় যে আমরা ভণ্ড এবং সঠিক এবং ভুলের মধ্যে ধান্দাবাজি করছি, যে আমরা বেড়ার উপর বসে আছি , যা বোঝায় যে আমরা যিহোবা এবং যীশুর দ্বারা অননুমোদিত নই যদি না আমরা জাহাজে ঝাঁপ দিই, কেবল সরল... আরও পড়ুন »
ভাই ম্যাক্স,
প্রথমেই বলি যে আপনি যা বলছেন তাতে আমি সন্দেহ করছি না:
1) আমাদের অভ্যন্তরীণ রক্ত নীতিতে সম্প্রতি গৃহীত "দুঃখিত" ধারা।
2) আমাদের সমাজচ্যুত নীতিতে সাম্প্রতিক "আরোপিত নিষেধাজ্ঞা অপসারণ"।
আমি এই তথ্য ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অনেক প্রশংসা করি। তবে আমি জানি যে আমি যা বলি তার প্রমাণ দেখাতে বা রেফারেন্স করতে আমি সবসময় পছন্দ করি।
তাই আপনি নীতির এই সাম্প্রতিক পরিবর্তনের প্রমাণ দেখাতে বা উল্লেখ করতে পারেন?
BeenMislead, আমি আপনার বিবেক মেনে চলার জন্য আপনার অত্যন্ত সাহসী অবস্থানের জন্য আপনাকে প্রশংসা করতে চাই। আমাদের ত্রাণকর্তা আমাদের সকলকে দেখছেন এবং নিঃসন্দেহে আপনি যে ভেড়ার মতো প্রকৃতিকে তাঁর পালের একজন হিসাবে প্রদর্শন করছেন তা তিনি দেখছেন। আপনার মনোভাব ভারসাম্যপূর্ণ বলে মনে হচ্ছে, সাবধানে যুক্তিযুক্ত এবং শাস্ত্রের বিষয়ে আপনার বিবেকের প্রকৃতি প্রকাশ করে.. আমার ভাই, আমি জানি এটি আপনার জন্য কতটা সংগ্রাম। ফলাফল যাই হোক না কেন আমি আপনার জন্য আমার খ্রিস্টান ভালবাসা এবং সমর্থন দিতে চাই। আমাদের প্রভু আমাদের নিঃশর্ত ভালবাসা দেন এবং এর জন্য কৃতজ্ঞতাস্বরূপ, আমি আপনাকেও তা দিই। যদি... আরও পড়ুন »
imacountrygirl2 এর কাছে:
যারা উত্সাহিত শব্দের জন্য আপনাকে ধন্যবাদ!
তারা আমার কাছে আপনার চেয়ে বেশি বোঝায়।
খ্রিস্টান প্রেম, সমর্থন এবং উত্সাহ উপর Dido.
বিভ্রান্ত হওয়ার জন্য, আপনি কি বোরিয়ান পিকেটস পাঠকদের জন্য উপলব্ধ আলোচনা বোর্ডে যোগ দিয়েছেন? http://www.discussthetruth.com/index.php
না আমি এখনো আলোচনা বোর্ডে যোগদান করিনি।
আমি শীঘ্রই এটি কাছাকাছি পেতে হবে.
এটি বিএম-এর প্রতিক্রিয়ায়, "আমি আপনাকে এই তথ্যটি ভাগ করে নেওয়ার জন্য অত্যন্ত প্রশংসা করি। তবে আমি জানি যে আমি যা বলি তার প্রমাণ দেখাতে বা রেফারেন্স করতে আমি সবসময় পছন্দ করি। তাহলে আপনি কি নীতির সাম্প্রতিক পরিবর্তনগুলির প্রমাণ দেখাতে বা উল্লেখ করতে পারেন?" BM, আমি খুশি যে আপনি "দুঃখিত" ধারা এবং DF/DA আত্মীয়দের সাথে অযৌক্তিক মেলামেশার জন্য "আরোপিত নিষেধাজ্ঞা অপসারণের" বিষয়ে আমি যা শেয়ার করেছি তার প্রশংসা করেছেন। আমি অনুশোচনা করছি যে আমি প্রবীণ গাইড থেকে সঠিক উদ্ধৃতি বা রেফারেন্স প্রদান করতে স্বাচ্ছন্দ্য বোধ করছি না। আমি বিশ্বাস করি না যে মেলেটিও এটি চাইবে। অকপট হতে, আমি যে কিছু পরিষ্কার বাহা... আরও পড়ুন »
সর্বোচ্চ পর্যন্ত:
প্রথম বন্ধ উত্তর জন্য ধন্যবাদ.
আপনি যখন "প্রবীণ পথপ্রদর্শক" বলেন, আপনি কি "ঈশ্বরের মেষপালক" বইটি উল্লেখ করছেন?
নাকি সেখানে কিছু নতুন প্রবীণ গাইড আছে?
যদি এটি "ঈশ্বরের মেষপালক" বই হয়, তাহলে এটি কি 2010 সালে প্রকাশিত হয়নি?
তাহলে কীভাবে এগুলি নীতিতে "সাম্প্রতিক পরিবর্তন" হতে পারে?
ধন্যবাদ.
BeenMislead
"শেফার্ড দ্য ফ্লক অফ গড" বইটি 2010 সালে প্রকাশিত হয়েছিল৷ তাই আমি নিশ্চিত নই যে এটি "ম্যাক্সওয়েলস্মার্টজেডব্লিউ" যখন "আমাদের অভ্যন্তরীণ রক্ত নীতিতে সম্প্রতি গৃহীত দুঃখিত ধারা" বলে উল্লেখ করছে কিনা তা বোঝাচ্ছে কিনা। ——————————————————————— কিন্তু এখানে এটি "ঈশ্বরের মেষপালক" বইয়ের অধ্যায় 9 এ যা বলে: "স্বেচ্ছায় এবং অনুতাপহীনভাবে রক্ত গ্রহণ করা। যদি কেউ স্বেচ্ছায় রক্ত গ্রহণ করে, সম্ভবত প্রচণ্ড চাপের মধ্যে থাকার কারণে, কমিটির উচিত ঘটনাটি পাওয়া এবং ব্যক্তির মনোভাব নির্ধারণ করা। তিনি অনুতপ্ত হলে, কমিটি আত্মিক সাহায্য প্রদান করবে আত্মা... আরও পড়ুন »
বিভ্রান্ত হয়েছে, শেফার্ড ফ্লক অফ গড বই থেকে এই তথ্যের জন্য আপনাকে ধন্যবাদ – এটা জানা ভালো।
বিএম যে আপনার বেশি সময় নেয়নি। আপনার মন সহজ করতে আমি সাড়া দেব. সাম্প্রতিক শব্দটি আমার ব্যবহার গত 4 বছরে সাধারণভাবে বলছি। উল্লেখ্য যে অধ্যায় 9 এর পূর্ববর্তী অনুচ্ছেদটি নির্দিষ্ট করে যে একজন অন্য ধর্মীয় সংগঠনে যোগদানের জন্য জড়িত "কমিটি" বিচারিক নয়। তাই এটি তদন্তমূলক প্রকৃতির (2 প্রাচীন বনাম 3) যে রক্তের অনুচ্ছেদে "বিচারিক" এর কোন উল্লেখ নেই, অনুরূপ একটি "তদন্তমূলক" কমিটি জড়িত থাকবে (বিচারিক নয়)। রক্ত গ্রহণ করাকে অধ্যায় 5-এ সরকারী বহিষ্কার অপরাধ হিসাবে তালিকাভুক্ত করা হয়নি, ধূমপান এবং মাতাল হওয়া DF অপরাধ, তবে... আরও পড়ুন »
বিএম একটি শেষ চিন্তা: ডিএফ/ডিএ আত্মীয়দের সাথে "অযাচিত" মেলামেশা জড়িত অনুচ্ছেদে উল্লেখ্য, তাৎপর্যপূর্ণ লক্ষণীয় (যাইহোক আমার কাছে) যে ব্যক্তি "বহিষ্কারের চেতনা লঙ্ঘন করে এবং পরামর্শে সাড়া দেয় না" হয়তো আর থাকবে না একজন প্রাচীন/অগ্রগামী হওয়ার যোগ্যতা অর্জন করুন। MAY শব্দটি বেশ আশ্চর্যজনক। একজন প্রবীণ যদি DF-এর চেতনা লঙ্ঘন করেন তবে কি কেউ অনুমান করবেন না যে তিনি ন্যূনতম স্বয়ংক্রিয়ভাবে বিশেষ সুযোগ-সুবিধা হারাবেন? তাই না। এখানে যা বলা হচ্ছে তা হল, সমিতিটি কতটা বিচক্ষণতার সাথে রাখা হয় তার উপর নির্ভর করে (মণ্ডলীর সমস্ত কিছু খোলাসা হয় না) এটি একজন প্রাচীনের পক্ষে চালিয়ে যাওয়া সম্ভব হতে পারে, বিশেষ করে... আরও পড়ুন »
ভাই অ্যাপোলোস আমি আজকে আমার কম্পিউটার থেকে দূরে ভ্রমণ করব, আমি আপনাকে ফিল 2:5-7 সম্পর্কে বিবেচনা করার জন্য একটি পয়েন্ট দিতে চেয়েছিলাম। সম্ভবত আপনি এটিকে একটি বিষয় হিসাবে ডিটিটিতে নিয়ে যেতে পারেন এবং প্রতিক্রিয়া জানাতে পারেন? আমি আপনাকে বলতে বুঝতে পেরেছি যে আপনি খ্রিস্টের দেবতার মতবাদের সাধারণভাবে অনুষ্ঠিত দৃষ্টিভঙ্গিকে সম্পূর্ণরূপে গ্রহণ করেন না, তাই এই মুহুর্তে আমি নিশ্চিত নই যে আপনি ঠিক কী আলিঙ্গন করছেন। আলোচনার স্বার্থে, আমি বিবেচনার জন্য নিম্নলিখিত জমা দিচ্ছি। আমি একটি পূর্ববর্তী মন্তব্যে উল্লেখ করেছি যে আমি সাধারণত অনুষ্ঠিত হওয়া খণ্ডন করার জন্য তথ্য প্রদান করতে চেয়েছিলাম... আরও পড়ুন »
আপনি এখানে একটি খুব নির্দিষ্ট শাস্ত্রের উপর ফোকাস করেছেন ম্যাক্স। আমি এটিকে সম্বোধন করতে পেরে খুশি, যদিও আমি মনে করি বাস্তবে একটি নিখুঁত অনুবাদের ক্ষেত্রে জুরি এখনও বাইরে। আমি BeDuhn-এর কাজকে সম্মান করি, কিন্তু আমি ব্যক্তিগতভাবে "ট্রুথ ইন ট্রান্সলেশন" কে একটি নতুন গসপেল হিসাবে বিবেচনা করা থেকে অগ্রসর হয়েছি যেমন কেউ কেউ কখনও কখনও করেছেন বলে মনে হয়। এটি রেফারেন্স কাজের একটি মূল্যবান এবং পাণ্ডিত্যপূর্ণ অংশ, তবে এখনও কিছু প্যাসেজের বৈধ বিকল্প মতামত রয়েছে যা তিনি কভার করেছেন। আমি গ্রেগ স্টাফোর্ডের কাজকে একইভাবে বিবেচনা করি, যেখানে আমি স্বীকার করি যে আমি ব্যবহার করেছি... আরও পড়ুন »
সর্বোচ্চ - আমি আশা করি আমার শেষ উত্তর আপনাকে এই বিষয়ে আমার বর্তমান অবস্থান সম্পর্কে আরও ভাল অন্তর্দৃষ্টি দেবে। আপনি যদি কথোপকথনটি চালিয়ে যেতে চান তবে আমি "ফিলিপিয়ানস 2:5-11" বিষয়ের অধীনে এটি ডিটিটি-তে স্থানান্তর করলে আপনি কি আপত্তি করবেন? আমি আপনার অনুমতি চাই কারণ আমাকে আপনার শেষ মন্তব্যটি অনুলিপি করতে হবে যা নির্দিষ্ট বিষয় খুলেছে এবং আমার প্রতিক্রিয়াও।
আপল্লো
ভাই অ্যাপোলোস, আপনাকে অনেক ধন্যবাদ। DTT-তে এই আলোচনা চালিয়ে যাওয়ার জন্য হ্যাঁ বলার আগে, আমি কি আপনাকে দুটি প্রশ্ন করতে পারি? আপনি কি মনে করেন লোগোর বাবার সাথে সমতা ছিল? আপনি কি মোডালিজমের পক্ষপাতী, যে ঈশ্বর একজন একক ব্যক্তি যিনি বিভিন্ন রূপে এবং বিভিন্ন সময়ে অভিনয় করেছেন? আমি একমত যে একজনকে পাণ্ডিত্যপূর্ণ কাজ সম্পর্কে খোলা থাকা দরকার, আমি আমার গবেষণায় অন্যান্য অনেক ধর্মতাত্ত্বিক কাজের উল্লেখ করেছি। ফিল 2:5-7 এ অনুবাদে নির্ভুলতার উপর তার বিশেষ ফোকাসের কারণে আমি BeDuhn কে উদ্ধৃত করেছি। আমি মনে করি আমরা উভয়েই তার ফলাফল স্পষ্টভাবে মুখে উড়তে সম্মত... আরও পড়ুন »
এটি একটি ডুপ্লিকেট মন্তব্য আমি ভুল জায়গায় পোস্ট করেছি। উফ
ম্যাক্সওয়েল, আপনি কি বোঝাচ্ছেন যে যদি আপনার এবং অ্যাপোলোসের দৃষ্টিভঙ্গি আলাদা হয় তবে আপনি আরও আলোচনার জন্য উন্মুক্ত নন? আপনি বুঝতে পারছেন যে আলোচনা বোর্ডে 84 জন সদস্য আছে, তাই না?
অ্যাপোলোস খুব শিক্ষিত। তবে জ্ঞান এবং বুদ্ধিমত্তা সহ আরও অনেকে আছেন..
যদি আপনার মন বন্ধ হয়, তাহলে আপনি কিভাবে জিবি সম্পর্কে সত্য দেখেছেন? আমি নিছক কৌতূহলী কারণ এই দুটি দৃষ্টিভঙ্গি প্রতি-স্বজ্ঞাত বলে মনে হয়।
সিজি, যেমন আমার কিছু পোস্টে দেখানো হয়েছে, আমার ব্যক্তিগত এবং প্রার্থনামূলক গবেষণা প্রকাশ করেছে যে JW শিক্ষার কিছু, সমস্ত নয়, শাস্ত্রীয়ভাবে ত্রুটিযুক্ত। আমি বিশেষত রক্ত নিষেধাজ্ঞা, চরম পরিহার এবং শিশু নির্যাতনের ক্ষেত্রে প্রযোজ্য দুই-সাক্ষীর নিয়ম নিয়ে বিরক্ত। আমি প্রায়ই বলেছি, এগুলো মানুষের জীবনকে প্রভাবিত করে এবং অপ্রয়োজনীয় কষ্টের কারণ হয়। আমি এই শিক্ষা সম্পর্কে সবচেয়ে স্পষ্টবাদী. যেহেতু আমি এই রুমে পোস্ট করার জন্য ঘন্টা কাটিয়েছি, রক্ত নিষেধাজ্ঞায় "অভ্যন্তরীণ" সংস্কার হয়েছে। এবং আরও, প্রায় প্রতিটি রাজ্য এখন প্রয়োজনে JW শিশুর রক্তের আদেশ দেবে। সেখানে প্রবীণদের পরামর্শ দেওয়া হয়েছে... আরও পড়ুন »
হাই ব্রো ম্যাক্স যদিও আপনার প্রশ্নের উত্তর না, আমি সিদ্ধান্ত নিয়েছি যে আপাতত কথোপকথন বাদ দেওয়াই ভাল হবে। আমি এটা এত শর্তাধীন হচ্ছে একটি বিশাল ভক্ত নই. আপনি স্পষ্ট করেছেন যে এটি আপনার জন্য একটি অত্যন্ত সংবেদনশীল সমস্যা। আমি অনুমান প্রতিটি ব্যক্তির তাদের গরম বোতাম আছে. সেখানে এমন কিছু লোক থাকবে যারা রক্তের বিষয়ে আমাদের অবস্থানের কারণে আপনার বা আমার সাথে বন্ধুত্ব করবে না। এবং যে যথেষ্ট ন্যায্য. প্রত্যেককে তাদের বন্ধুত্বে কোন শর্তগুলি রাখে তা বেছে নেওয়ার অনুমতি দেওয়া উচিত। আপনি হয়তো অবাক হয়েছেন যে আমার... আরও পড়ুন »
ভাই অ্যাপোলোস, ধন্যবাদ, হ্যাঁ, আমি স্বীকার করছি এটি আমার একটি হট বোতাম। আমি আশা করব যে আমি সামান্য পরিবর্তনের সম্ভাবনার বিষয়ে খুব বেশি কঠোর হতাম না, আমি জানি না যে পরিবর্তনটি কী হতে পারে। আমি বলতে চাই যে আমি যখন গ্রুপের সাথে জড়িত হয়েছিলাম, তখন আমি ধরে নিয়েছিলাম যে সবাই একই পৃষ্ঠায় ছিল এবং এই একটি মূল সত্যটিকে সত্য বলে ধরেছিলাম। যদি গ্রীক শব্দের সংজ্ঞা বাধ্যতামূলক হয়, এবং শাস্ত্রীয় সমর্থন বাধ্যতামূলক হয়, তবে পরিবর্তন গ্রহণ করা ছাড়া আমার কোন বিকল্প নেই। আমি মূল ভাষাকে ভিত্তি স্থাপনের জন্য স্বর্ণ মান বিবেচনা করি... আরও পড়ুন »
পিলি বলেছেন: "আপনি যেমন বলছেন, এটি কৌশল সম্পর্কে নয়, আমাদের ঈশ্বরকে খুশি করা। বেড়ার উপর বসে এক হাতে ভুল আর অন্য হাতে ঠিক করার ব্যাপার নয়। (আমি সর্বদা একটি কাঁটাতারের বেড়া চিত্রিত করি - এই নির্বাচিত পথের মধ্য দিয়ে এমন ব্যথা যাচ্ছে!) এটি পরিবর্তে "সরলতা" কে ধরে রাখার বিষয় যা খ্রিস্ট" পিলি: আমি বিশ্বাস করি যে এই সাম্প্রতিক আলোচনার বেশিরভাগ অংশ কীভাবে দেখেন তার উপর নির্ভর করে একজনের সুবিধার পয়েন্ট হল সংগঠনের মধ্যে বা বাইরে দাঁড়ানো থেকে। আমি আপনার মন্তব্যকে খুব সম্মান করি, এবং আমি আপনার ব্যক্তিগত সিদ্ধান্তকে সম্মান করি... আরও পড়ুন »
কান্ট্রি গার্ল বলেছেন: "আইএমএইচও, এটি জয়/জয়ের মতো একটি খেলা নয়, যদিও কেউ কেউ এটিকে এমনভাবে দেখতে পারে৷ এটি কৌশল সম্পর্কে নয়, এটি খ্রিস্টান হওয়া এবং খ্রিস্ট যীশুকে খুশি করার বিষয়ে; যদি না আপনি একজন যিহোবার সাক্ষী হন এবং তাদের সমস্ত মতবাদ বিশ্বাস করতে বাধ্য হন। আমি সত্যিই জানি না...আমরা কি একই সময়ে দুজনেই হতে পারি"? সিজি: কৌশল এবং জয়/জয় নিয়ে আলোচনায় সেই ভাই/বোনদের জড়িত যারা কিছু সময় আগে আপনি যে অবস্থানে ছিলেন সেখানে নিজেদের খুঁজে পান। আমরা ভিতরে রয়েছি... আমাদের অনেক কিছু ঝুঁকির মধ্যে রয়েছে, এটি আমাদের কারও পক্ষে সহজ রাস্তা নয়... আরও পড়ুন »
হাই ভাই ম্যাক্সওয়েল
শুধু একটি পয়েন্ট বাছাই করার জন্য...
যীশু তাঁর পিতা নন। অনেকটাই সত্যি। কিন্তু একবার আপনি খ্রীষ্টের দেবতা স্বীকার করতে এসে আপনার হাতে অনেক বিস্তৃত অনুসন্ধান থাকবে। (অনুমান করা হচ্ছে যে আপনি এখনও "সত্য" হেফাজত সহ একটি সংস্থার সন্ধান করতে চান)
আপল্লো
ভাই অ্যাপোলোস,
যীশুর দেবতার মতবাদ যা আমি উল্লেখ করছি এবং যার সাথে পরিচিত তা নিশ্চিতভাবেই অনুমান করে যে যিশু যিহোবার রূপের ভিতরেই আছেন। আমি এটিকে দেখার একটি ভিন্ন উপায় শেখার জন্য খুব উন্মুক্ত।
আর হ্যাঁ ভাই, আমি খুঁজছি।
সম্ভবত আপনি আলোচনা বোর্ডে এই থ্রেড শুরু করতে পারে?
ম্যাক্সওয়েল
সংশোধন - নিজেকে খালি করার আগে তিনি যিহোবার আকারে (যিহোবার আত্মার ভিতরে) অস্তিত্ব করেছিলেন। এই বিষয়ে আমি যাদের সাথে আলোচনা করেছি তাদের ত্রিত্ববাদী শিবিরে দৃঢ়ভাবে স্থির করা হয়েছে।
“অনুমান করে যে যিশু যিহোবার রূপের ভিতরে আছেন”
একটু খামচি দিয়ে যা হবে "ঈশ্বরের রূপে বিরাজমান"। যা অবশ্যই আপনি প্রায় নিশ্চিতভাবে জানেন যে সম্পূর্ণরূপে শাস্ত্রীয় (ফিল 2:6)। তাই আপনি সম্ভবত ততটা দূরে নন যতটা আপনি ভাবছেন।
আপল্লো
সংশোধন - নিজেকে খালি করার আগে যীশু ঈশ্বরের আকারে (যিহোবার প্রকৃত আধ্যাত্মিক সত্তার ভিতরে) বিদ্যমান ছিলেন। এই বিষয়ে আমি যে আলোচনা করেছি তা ত্রিত্ববাদী শিবিরের লোকদের সাথে হয়েছে, তাই এটি আমাদের আলোচনাকে তির্যক করে দিয়েছে এবং এই মতবাদের ভুল বোঝার সাথে আমাকে ছেড়ে দিয়েছে।
ম্যাক্সওয়েল- আমি রক্তের সমস্যা সম্পর্কিত আপনার পোস্টের প্রশংসা করি। আপনি আমাকে চিন্তা করার জন্য অনেক কিছু দিয়েছেন। আপনার পরামর্শ ব্যবহারিক এবং এটি অশাস্ত্রীয় IMO নয়। আমি কখনই অন্য ভাই বা বোনের বিবেককে খনি দিয়ে আবদ্ধ করতে চাই না। আমি বছর আগে এই খুব সমস্যা জন্য শৃঙ্খলাবদ্ধ ছিল. আমার কৌশল অসুস্থ ছিল এবং অনেক গর্ত ছিল. আমি যদি বছর আগে আপনি আছে. প্রবীণ এর সভা একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা ছিল এবং আমি একটি কোণে ব্যাক অনুভব. আমাকে ছাড় দিতে হয়েছিল (বা আপনি যেভাবে দেখেন তার উপর নির্ভর করে আপস) যাতে আমি... আরও পড়ুন »
আমি আপনার মত একই মনে Jannai40. আমি আর চাকরিতে না যাওয়ার কিছু কারণ হল, আমি এমন কাউকে ধর্মের মধ্যে আনতে যাচ্ছি না যা নিম্নলিখিতগুলি করে: 1) মানুষকে বিভ্রান্ত করা চালিয়ে যাওয়া সম্পূর্ণ বিবৃতি দিয়ে যে "খুব শীঘ্রই" শেষ। আমি ব্যক্তিগতভাবে 45 বছর ধরে এটি শুনেছি। ইতিহাস দেখায় যে তারা 100 বছরেরও বেশি সময় ধরে এটি করে আসছে। রূঢ় বাস্তবতা হল যে তারা এটি একেবারে নিশ্চিতভাবে জানে না, যেমন ইতিহাস সাক্ষ্য দেয়। তাই এটা বিভ্রান্তিকর. – (আমি উল্লেখ করতে পারি এমন অনেক উদ্ধৃতি আছে। এটি 45 বছর দেখুন... আরও পড়ুন »
আমি মনে করি আমি সবার জন্য কথা বলি যখন আমি বলি যে এই সাইটে এবং DTT-তে অনেক অবদানকারী ছাড়াও ম্যাক্স আপনার কাছে থাকা সত্যিই একটি আশীর্বাদ। আমি ঈশ্বরের গভীর জিনিসগুলির আপনার উপলব্ধির প্রশংসা করি (আমি শব্দের প্রতিটি অর্থে একজন সাধারণ মানুষ 🙂) এছাড়াও আমি বিশেষভাবে আপনার ভাল গবেষণা করা মন্তব্যগুলি উপভোগ করি৷ আমি একই কারণে একইভাবে ববক্যাটকে খুঁজে পেয়েছি। এটা আমাকে দুঃখ দেয় যে জিবি বরং লোভের সাথে তাদের সত্যের মায়াকে ধরে রাখবে এবং আমাদের ভাইদের জ্ঞানে ট্যাপ করবে না... আরও পড়ুন »
জিডব্লিউআইটি, আমি অন্যদের মধ্যে থাকতে পেরে নম্র হয়েছি যাদের নিজের থেকে অনেক বেশি আধ্যাত্মিক অন্তর্দৃষ্টি রয়েছে। আমি নতুন এবং অর্থপূর্ণ কিছু শিখছি যা প্রতিদিন আধ্যাত্মিক অন্তর্দৃষ্টি বাড়ায়। আমি এই সাইটটিকে একটি ভূগর্ভস্থ আন্দোলন হিসাবে দেখেছি। আমাদের মধ্যে কেউ সক্রিয় (কিছু প্রবীণ / অগ্রগামী), কেউ নিষ্ক্রিয়, কেউ df'd, কেউ dissed। কেউ কেউ df'd এবং ব্যক্তিগত কারণে, অনুভব করেন যে তাদের জীবনে কিছু অনুপস্থিত (বিশেষ করে পরিবার) এবং ফিরে আসার প্রয়োজন, এবং একবার সেখানে গেলে, তারা তাদের জীবন কীভাবে এগিয়ে যেতে চায় তা সিদ্ধান্ত নিন। আমরা কেউ কেউ ভাল নিতে সক্ষম…. খারাপের সাথে... এবং এমনকি... আরও পড়ুন »
পূর্ববর্তী দৃষ্টিভঙ্গিতে, এটি এমন একটি কারণ যা আমরা এটি চালিয়েছি, অন্তত আমি তাই অনুভব করি। আমি আরও বেশি বিরক্ত হয়ে উঠছিলাম এবং বিশ্বস্ত বন্ধুদের কাছে আমার হতাশা প্রকাশ করতে হয়েছিল। দেখা যাচ্ছে যে তাদের মধ্যে কেউ কেউ সেই বিশ্বাসের যোগ্য ছিল না। অন্যান্য ক্ষেত্রে, তারা আমার আস্থা রেখেছিল, কিন্তু আমার উপর বিরক্ত হয়েছিল। আমি তাদের এমন জিনিসগুলির দিকে তাকাতে বাধ্য করছিলাম যা তারা দেখতে চায় না, তাই বন্ধুত্ব টানাটানি হয়ে গেল। এটি এমন দৃশ্যের মতো যেখানে আপনি একজন ভাল বন্ধুকে তার বিবাহ বা তার স্বাস্থ্যের ক্ষতি করার জন্য কিছু করতে দেখেন। আপনি... আরও পড়ুন »
কান্ট্রি গার্ল, আমি দুঃখিত যে মণ্ডলী আপনার পরিস্থিতি মোকাবেলা করার আগে আপনার কাছে এই ফোরামটি উপলব্ধ ছিল না। উপলব্ধ ছিল, সম্ভবত জিনিস আপনার জন্য ভিন্নভাবে পরিণত হতে পারে? খোলাখুলিভাবে প্রকাশ করতে সক্ষম হয়েছে, আপনার হতাশা প্রকাশ করতে পেরেছে, ধর্মগ্রন্থগুলি ব্যবহার করে দীর্ঘকাল ধরে রাখা বিশ্বাসগুলিকে খোলাখুলিভাবে চ্যালেঞ্জ করতে নিরাপদ বোধ করা এবং বিশেষ করে, আপনি একা নন জেনে স্বস্তি এবং মানসিক শান্তি। মেলেতি যেমন তার একটি পোস্টে বলেছেন, এটি আমাদের পপ-অফ ভালভকে রায়, নিন্দা বা শাস্তির ভয় ছাড়াই মুক্তি দেওয়ার জায়গা। সম্ভবত এই পথটি আপনার জন্য উন্মুক্ত রাখলে সাহায্য হত... আরও পড়ুন »
ম্যাক্সওয়েলমার্ট – আমি কয়েক মাস আগে KH-এ যাওয়া বন্ধ করে দিয়েছিলাম এবং তার কয়েক মাস আগে আমি ফিল্ড সার্ভিসে অংশ নেওয়া বন্ধ করে দিয়েছিলাম কারণ আমার বিবেক আমাকে আর অনুমতি দেবে না যে আমি লোকেদেরকে শিশু নির্যাতন, মিথ্যা শিক্ষা ইত্যাদি সম্পর্কে সতর্ক না করে সংস্থার কাছে নির্দেশ দিতে পারি। ঠিক আছে – তাই আপনি এটি যুক্তি দিতে পারেন - তবে আমি এটি বা এটি বলব না - তবে আপনি যদি পরিচর্যায় অংশ নিচ্ছেন তবে গৃহকর্তা আপনাকে JW-এর একজন হিসাবে বিবেচনা করেন এবং তাই আপনি তাদের সেই সংস্থায় নির্দেশ দিচ্ছেন। তারা যেভাবে কাজ করে তার জন্য আমি এই সাইটে কাউকে সমালোচনা করছি না,... আরও পড়ুন »
Jannai40 শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ. তাই আপনি বিবর্ণ, এবং আমি মনে করি যে বেশ পার্থক্য করে তোলে. টেকনিক্যালি, আপনি কোনো সক্রিয় পরিবার হারাননি, ধরে নিচ্ছি আপনার কোনো পরিবার আছে। অবশ্যই, তারা আপনার সাথে অন্যরকম আচরণ করতে পারে, তবে আপনার কাছে সেগুলি আছে, তারা আপনাকে এখনও ছাড়েনি। আমি মনে করি এটি সিদ্ধান্ত প্রক্রিয়ার মধ্যে ভূমিকা পালন করে। আমি নিজেকে জিজ্ঞাসা করি, শিশুর (আমাদের মূল শিক্ষা) কি নোংরা গোসলের পানির চেয়ে বেশি? (ভুল শিক্ষা)। আমি বিশ্বাস করি যে আমাদের মূল শিক্ষাগুলি সত্য, এবং আমাদের পেরিফেরাল শিক্ষার বেশিরভাগই সত্যিই কারও ক্ষতি করে না। যে শিক্ষা দিয়ে আমি সবচেয়ে বেশি বিরক্ত হই তা হল আমাদের রক্তনীতি, পরিবার... আরও পড়ুন »
maxwellsmartjw – আপনাকে এখানে পেয়ে খুব ভালো লাগছে এবং আপনার অন্তর্দৃষ্টিপূর্ণ এবং ভারসাম্যপূর্ণ মন্তব্যের জন্য ধন্যবাদ।
হাই ম্যাক্সওয়েল স্মার্টজেডব্লিউ,
আমি এই মন্তব্য খুব উপভোগ করেছি. আমার একটি ধারণা আছে আমি আপনার দ্বারা চালাতে চাই। আপনি আমাকে ইমেইল করতে পারেন meleti.vivlon@gmail.com?
দেশের মেয়ে আমি সম্পূর্ণরূপে আপনার দৃষ্টিকোণ বুঝতে. আমি যদি আপনার জুতো পরে থাকি, আমি কল্পনা করতে পারি যে আপনি কেমন অনুভব করছেন তার সাথে খুব মিল বোধ করছি। আমি যদি Whosenoch সঠিকভাবে বুঝতে পারি, তাহলে সে ইতিমধ্যেই পুনর্বহাল হওয়ার যোগ্যতা অর্জনের জন্য প্রয়োজনীয় দূরত্ব অতিক্রম করেছে। JC যে তাকে df'd তাকে চিরতরে ধরে রাখতে পারে না। তিনি কয়েক বছর ধরে মিটিংয়ে যোগদান করেছেন, বিভিন্ন মণ্ডলীতে চলে গেছেন ইত্যাদি। তিনি ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেছেন, এবং তিনি বিবেকের যেকোন সমস্যা মিটমাট করতে সক্ষম হয়েছেন, বা আমি সন্দেহ করি যে সে চেষ্টা করবে। দেখা যাচ্ছে যে তার বোনের সাথে তার কিছু সীমিত যোগাযোগ রয়েছে (অনুমান করা হয়েছে সক্রিয়), এবং তাই... আরও পড়ুন »
আরে ম্যাক্সওয়েল আপনি সেই মন্তব্যে সেখানে যা বলেছেন তার সাথে সম্পূর্ণ একমত যে আমি যতদূর দেখতে পাচ্ছি এই বিষয় সম্পর্কে বাইবেল যা বলে তা ঠিক তাই আমি স্বাধীনভাবে একই সিদ্ধান্তে এসেছি ধন্যবাদ কেভ
"আমি যদি আপনার জুতোয় থাকতাম, আমি অবশ্যই এটি চুষে নিয়ে ফিরে আসতাম।" ম্যাক্সওয়েল, আপনি ¿Wheresenoch কে এই পরামর্শ দিয়েছেন? আপনাদের দুজনকেই স্বাগতম!!! আমি ভবিষ্যতে মন্তব্যের জন্য উন্মুখ. এই মুদ্রার আরেকটি দিক আছে। এটা হল যে কিছুর জন্য, আমি নিজেও অন্তর্ভুক্ত, KH-এ ফিরে যাওয়া আমাকে একজন ভণ্ড বানাবে এবং আমার বিবেক লঙ্ঘন করবে। আমি জ্ঞাতসারে এমন একটি সংস্থায় পুনরায় যোগদান করার জন্য আমার উপায় ভিক্ষা করতে পারি না যেটি আক্রোশজনক দাবি করছে যে জিবি এখন এফডিএস যিনি নিজে ঈশ্বরের পক্ষে কথা বলেন, অন্যান্য সমস্ত প্রতারণার সাথে তারা অনুশীলন করে।... আরও পড়ুন »
আমি বিশ্বাস করি এই সাইটে যারা অবদান রাখছেন তাদের যুক্তির সম্মিলিত কণ্ঠস্বর আমাদের ভ্রাতৃত্বের মধ্যে যেকোন আন্তরিক এবং সৎ অন্বেষককে স্পর্শ করবে, যদি তারা এই সাইটে হোঁচট খায়। সম্ভবত যিহোবা আমাদের প্রচেষ্টাকে আশীর্বাদ করবেন এবং সত্য পরিবর্তনকে প্রভাবিত করবে?
MSJW
ধন্যবাদ Vivlon 4 একটি প্রাচীন দৃষ্টিকোণ থেকে আমার চিন্তা নিশ্চিত. আসলে এমন সময় হয়েছে যে আমি সামনে এবং কেন্দ্রে বসে অধ্যয়ন করতাম এবং হাসতাম, এবং সবচেয়ে তীব্র অবজ্ঞার অনুভূতি অনুভব করতাম যেন আমি হলের পিছনে কাঁদছি এবং লুকিয়ে আছি! আমি সভা-সমাবেশে যোগদান করি না প্ররোচনা থেকে কিন্তু 2 নীতিতে যে কোনো পরিবর্তনের বিষয়ে সচেতন থাকি। আমি এই সাইটে প্রায় প্রতিটি পোস্টে নতুন মানুষদের জাগ্রত হতে দেখেছি এবং আমার মতো অগণিত অন্যরাও নীরবে পর্যবেক্ষণ করছে। কেউ কেউ "ভালো অবস্থানে" অন্যরা এত বেশি নয়। আমরা সকলেই এর ব্যবহার কমন আছে... আরও পড়ুন »
আমি উপরে মেলেতির মন্তব্যের সাথে নিশ্চিত এবং একমত হতে পারি। একটি আদালতের কার্যক্রমে, একটি আপিল হল একটি আনুষ্ঠানিক সিদ্ধান্তে একটি আনুষ্ঠানিক পরিবর্তনের অনুরোধ করার একটি প্রক্রিয়া। আপিল দুই ধরনের হয়। "রেকর্ডে" আপিল আছে, এবং "ডি নভো" (প্রথম থেকে ল্যাট) আপিল আছে। JW সিস্টেম একটি "রেকর্ডে" আপিল। মামলার শুনানির জেসি-এর সিদ্ধান্তকে এই যুক্তি দিয়ে চ্যালেঞ্জ করা হয় যে তারা প্রকৃত অনুশোচনার বিষয়ে একটি ভুল সিদ্ধান্তে এসেছেন। আপিল কমিটি JC-এর "অন রেকর্ড" নোট এবং সাক্ষ্য পর্যালোচনা করে। শুধুমাত্র তথ্য যা মূল সময় transpired... আরও পড়ুন »
আমি অনুভব করেছি যে ম্যাক্সওয়েল আমিও একজন বয়স্ক ছিলাম এটা খুবই হতাশাজনক যখন আপনাকে প্রতিশোধের ভয় ছাড়া অন্যদের কাছে আপনার উদ্বেগ প্রকাশ করার অনুমতি দেওয়া হয় না, বিশেষ করে যখন আপনি সঠিকভাবে জানেন এবং ধর্মে প্রদর্শিত স্পষ্ট অশাস্ত্রীয় পদ্ধতি এবং মনোভাব দেখতে পান। শুধু আমাকে সত্যিই রাগান্বিত করেছে অসুস্থ শেষ পর্যন্ত সৎ হতে। কেভ
দৃশ্যত বর্তমান COs ছাঁটাই করা COs-এর কূপকে বিষাক্ত করছে৷ আমার বাবা-মা সম্প্রতি দুপুরের খাবারের জন্য CO ওভার করেছিলেন। তিনি পরিবর্তন সম্পর্কে কথা বলেছেন এবং আরো আসছে. তিনি আরও উল্লেখ করেছেন যে পরিবর্তনগুলি শাখাটিকে কিছু উদ্ভট পুরানো ধাঁচের ডাইনোসরকে অবসর দেওয়ার অনুমতি দিয়েছে। আমি তাকে উদ্ধৃত করব, কিন্তু এটি এই সাইটটি পড়ার জন্য তাকে অতিক্রম করবে না। তাই আমি আশা করি না যে কেউ কোন প্রাক্তন করণীয়/সহকারীর কথা শুনবে। তাদের পুরানো টাইমার হিসাবে বরখাস্ত করা হবে যারা রথের সাথে সাথে চলছে না। এই নতুন পরিবর্তন আমাকে নার্ভাস করে তুলছে। আমি উদ্বিগ্ন... আরও পড়ুন »
আমি রাজি, সারগন। কিছু আসছে। আপনি প্রায় বাতাসে এটি গন্ধ করতে পারেন.
ওহে সবাই ! এই সাইট 4 একটি বছর অনুসরণ করা হয়েছে. 1ম বার পোস্ট আশা করি এটি মাধ্যমে যায়. প্রায় 5 বছর আগে আমাকে 'আর জেডব্লিউ নয়' ঘোষণা করা হয়েছিল। দশ মাস পর আমার প্রথম চিঠির উত্তর 'শুধু অপেক্ষা করুন'। কোন শাস্ত্রীয় কারণ শুধু অপেক্ষা করুন. তাই আমি প্রায় এক বছর এবং কিছু পরিবর্তন করেছি। প্রতি মিটিংয়ে সবচেয়ে বেশি করেছেন। ২য় চিঠি, আরও কিছুক্ষণ অপেক্ষা করুন। 1টি অন্য শহরে স্থানান্তরিত হয়েছে তাই আমি এক বছর অন্য একটি হলে উপস্থিত হই৷ মাত্র 2 মাস আগে 2য় চিঠি দিয়েছিলাম৷ Bros @ পুরানো হল আমার সাথে দেখা করার জন্য জোর দেয় কিন্তু এখনও 3 সেট আপ করতে পারেনি৷ বর্তমান কংগ্রেস... আরও পড়ুন »
সাইটে স্বাগতম, ¿Wheresenoch?. বহু দশক ধরে একজন প্রবীণ হিসেবে কাজ করার পর, আমি জানি যে অনেক প্রবীণ যে কেউ মূল সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করে পুনর্বহাল করার জন্য জিজ্ঞাসা করলে তা ম্লান দৃষ্টিভঙ্গি নেন। ধারণাটি হল যে আপনি যদি আপিল করেন, আপনি সত্যিই অনুতপ্ত ছিলেন না। সুতরাং আপনি যদি এখন ফিরে আসতে চান, তাহলে তারা ভাববে যে আপনি এখন সত্যিই অনুতপ্ত কিনা। এটি আপীল প্রক্রিয়ার কথিত উদ্দেশ্যকে কলঙ্কিত করে কারণ কেউ জানে যে এটি কেবল একজনের সাজাকে বাড়িয়ে দেবে, তাই এর খুব সীমিত সুবিধার সুবিধা না নেওয়া এবং সংক্ষিপ্ত হওয়ার আশা নিয়ে আপনার চাটানোর চেষ্টা করা ভাল।... আরও পড়ুন »
আমার কাছে মনে হচ্ছে সংগঠনটি 'অনুগতরা অনুসরণ করবে, অদম্য চলে যাবে' মনোভাব নিয়ে নিজেকে নতুনভাবে উদ্ভাবন করছে। আমি কল্পনা করব জিবি মনে করে পরবর্তী গ্রুপটি বেশ ছোট। তারা ভুল নাও হতে পারে, যদিও আমি অন্যথায় আশা করি। ব্যবসার ক্ষেত্রে যেমন একই কাজ করেছে (যেমন যখন লাফায়েট সার্কিট সিটি হয়ে ওঠে, বা যখন ব্যানানা রিপাবলিক উদ্ভট ট্র্যাভেল-ওয়্যার স্টোর থেকে আরও ফ্যাশনেবল বুটিকেতে চলে যায়), org সম্ভবত মনে করে যে পরিবর্তনগুলি GoB-এর ইচ্ছা পূরণ করার জন্য প্রয়োজনীয়। এবং যা কিছু ক্ষতি হয়েছে তা কেবল ভ্রাতৃত্বের ভবিষ্যতের সুস্বাস্থ্যের জন্য একটি বিনিয়োগ।
আপনাকে অনেক ধন্যবাদ খুঁজছেন রাখা!
মেলেটি, একমত। এটা কি এমন যে 70+ "পুরানো স্কুল"-এর কেউ কেউ সাম্প্রতিক কিছু সামঞ্জস্য নিয়ে কিছু উদ্বেগ প্রকাশ করেছেন? জিবি হয়তো অনুভব করেছে যে তাদের এই কিছু বৃদ্ধ ভাইকে "লাথি ও চিৎকার" বরাবর টেনে নিয়ে যেতে হবে। সম্ভবত কিছু বোর্ডে পুরোপুরি ছিল না? সার্কিটগুলিতে কি খুব কম ফলআউট এবং সম্ভাব্য বিপর্যয় ঘটবে না যদি একটি সক্রিয় না হয়ে অসন্তুষ্ট EX DO/CO... থাকে? 70-এর নতুন অবসরের বয়স তাদের 50-60-এর দশকের অনেক CO-এর কাছে শান্ত প্রমাণিত হওয়া উচিত। যদি তারা চলতে থাকে এবং আর্মাগেডন তাদের প্রত্যাশা অনুযায়ী বাস্তবায়িত না হয়,... আরও পড়ুন »
70+ জনকে চারণভূমিতে পাঠানো একটি খুব অদূরদর্শী সিদ্ধান্ত বলে মনে হচ্ছে। কেন তারা এই সিদ্ধান্ত নিলেন তা কারও অনুমান। খরচ কাটিয়া? ক্ষমতা একত্রীকরণ? শাস্ত্রীয় দৃষ্টিকোণ থেকে ইতিবাচক কারণ দেখা কঠিন। একই কথা বলা যেতে পারে ডিস্ট্রিক্ট ওভারসিয়ার ব্যবস্থার বাদ দেওয়ার জন্য। সংস্থাটি যেভাবে সমস্যাযুক্ত পরিস্থিতি মোকাবেলা করে সে সম্পর্কে কেউ একবার আমাকে মন্তব্য করেছিল: জটিল সমস্যা, সহজ সমাধান। সম্ভবত "সরল সমাধান" নাকে আরও বেশি হবে। আমি মনে করি জিবি যতটা করে, এটা আন্তরিক বিশ্বাসের সাথে করে যে এটা ঈশ্বরের জন্য কাজ করে। আমি নিশ্চিত যে... আরও পড়ুন »
আমি একমত, এই বয়স্ক ভাইদের তাদের প্রাইম চারণভূমির জন্য বাইরে রাখার কোন মানে হয় না। যদি চাওয়া (বাধ্যতামূলক) মণ্ডলীর অনুদান তাদের লিজ গাড়ি এবং অটো বীমা কভার করে, তবে কর্পোরেশনের পকেটের বাইরে মূলত মাসিক উপবৃত্তি এবং স্বাস্থ্যসেবার জন্য একটি অজানা দায়। অন্যান্য সমস্ত খরচ স্থানীয় সার্কিট এবং মণ্ডলী দ্বারা আচ্ছাদিত করা হয়। মেডিকেয়ার ছাড়াই তাদের জন্য তারা যে কোনও উপায়ে তাদের স্বাস্থ্যসেবা কভার করবে, তাদের রাস্তা বন্ধ করে তারা কী সংরক্ষণ করছে? আমি মনে করি যে বয়স 75, এমনকি 80 বছর বয়স একটি ভাল অবসর বয়স হবে। আবার, এটা কোন অর্থে তোলে, যদি না... আরও পড়ুন »