যিহোবার সাক্ষিদের গভর্নিং বডির ডেভিড স্প্লেন অক্টোবর 2023 সালের বার্ষিক সভা প্রোগ্রামের দ্বিতীয় বক্তৃতা দিতে চলেছেন, যার শিরোনাম, "সমস্ত পৃথিবীর দয়াময় বিচারকের উপর আস্থা রাখুন"।

তার মনোযোগী শ্রোতারা ঈশ্বরের কাছ থেকে "নতুন আলো" বলতে কী পছন্দ করে তার প্রথম আভাস পেতে চলেছে, যা তাদের কাছে পবিত্র আত্মার দ্বারা প্রকাশিত হয়েছে৷ আমি প্রতিদ্বন্দ্বিতা করছি না যে একজন ঈশ্বর জড়িত বা তিনি যে আত্মা প্রেরণ করেন তা তাদের নির্দেশনা দিচ্ছে, কিন্তু আমরা কীভাবে বলতে পারি যে তারা এক সত্য ঈশ্বরের কথা শুনছে কিনা?

ঠিক আছে, আমরা সর্বশক্তিমান ঈশ্বর সম্বন্ধে একটা জিনিস জানি, আমরা সকলেই তিনি যিহোবা, বা যিহোবা, তা হল তিনি সত্যের ঈশ্বর। সুতরাং, কেউ যদি নিজেকে তার দাস বলে দাবি করে, পৃথিবীতে তার কণ্ঠস্বর, আমাদের বাকিদের সাথে তার যোগাযোগের মাধ্যম… যদি সে ব্যক্তি মিথ্যা বলে, তাহলে আমাদের উত্তর থাকবে কোন ঈশ্বর তাদের অনুপ্রাণিত করছেন, তাই না?

আমি আপনাকে পুরো আলোচনার বিষয়বস্তু করতে যাচ্ছি না। আপনি যদি এটি শুনতে চান, আমাকে জানানো হচ্ছে যে বার্ষিক সভার অনুষ্ঠানটি নভেম্বরে JW.org-এ সম্প্রচারিত হবে। আমরা শুধুমাত্র কয়েকটি প্রকাশক ক্লিপ দেখব।

আপনি কি কখনও জিজ্ঞাসা করেছেন, উদাহরণস্বরূপ, যারা বন্যায় মারা গেছে তাদের কেউই কি পুনরুত্থান পাবে না, এমনকি যারা নোহের কথা কখনও শোনেনি? এবং সদোম এবং গমোরা সম্পর্কে কি? সদোম ও ঘমোরায় যারা মারা গেছে তারা কি চিরন্তন ঘুমিয়ে থাকবে? নারী, শিশু, শিশু?

সেসব প্রশ্নের উত্তর আমাদের কাছে নেই। একটি মিনিট অপেক্ষা করুন. আমি কি ঠিক শুনেছি? সেসব প্রশ্নের উত্তর কি আমাদের কাছে নেই? আমি ভেবেছিলাম আমরা করেছি। অতীতে, আমাদের প্রকাশনাগুলি বলেছে যে যারা বন্যায় মারা গেছে বা যারা সদোম ও গোমোরাতে ধ্বংস হয়েছে তাদের জন্য পুনরুত্থানের কোন আশা নেই। আমরা কি গোঁড়ামি করে বলতে পারি যে, যিহোবার চাহিদাগুলো ব্যাখ্যা করা হলে একজন সডোমাইট অনুতপ্ত হতো না?

ডেভিড বলেছেন যে তাদের, গভর্নিং বডির কাছে এই ধরনের প্রশ্নের উত্তর নেই, "যারা বন্যায় বা সদোম ও গমোরাতে মারা গেছে তাদের কি পুনরুত্থান হবে?" তারপরে তিনি আমাদের সাথে একটি চতুর সামান্য স্ব-অবঞ্চনামূলক মঞ্চস্থ নম্রতার সাথে আচরণ করেন।

"একটি মিনিট অপেক্ষা করুন. আমি কি ঠিক শুনেছি? সেসব প্রশ্নের উত্তর কি আমাদের কাছে নেই? আমি ভেবেছিলাম আমরা করেছি।"

তারপর তিনি প্রথম ব্যক্তি "আমরা" থেকে দ্বিতীয় ব্যক্তি "পাবলিকেশন্স"-এ ফোকাস স্থানান্তরিত করেন, তারপরে প্রথম ব্যক্তির দিকে ফিরে যান, "আমরা"৷ তিনি বলেন, “অতীতে, আমাদের প্রকাশনাগুলো বলেছে যে সদোম ও গোমোরায় ধ্বংসপ্রাপ্তদের জন্য পুনরুত্থানের কোনো আশা নেই। কিন্তু আমরা কি সত্যিই এটা জানি?"

স্পষ্টতই, এই পুরানো আলোর জন্য দোষ অন্যদের উপর পড়ে, যারা এই প্রকাশনাগুলি লিখেছেন।

আমি এই "নতুন আলো" এর সাথে একমত হতে পারি, কিন্তু এখানে জিনিসটি হল: এটি নতুন আলো নয়। আসলে, এটি খুব পুরানো আলো এবং আমরা জানি যে খুব প্রকাশনার কারণে তিনি উল্লেখ করছেন। কেন যে গুরুত্বপূর্ণ? কারণ ডেভিডের নতুন আলো যদি বাস্তবে পুরানো আলো হয়, তাহলে আমরা আগে এখানে এসেছি এবং সে আমাদের কাছ থেকে সেই সত্যটি লুকিয়ে রেখেছে।

সে সত্য কেন লুকিয়ে রাখছে? কেন তিনি ভান করছেন যে তারা, গভর্নিং বডি, শুধুমাত্র একটি জিনিস বিশ্বাস করেছিল এবং এখন তারা - তারা যে শব্দটি ব্যবহার করছে, ওহ হ্যাঁ - এখন তারা আমাদের সাথে একটি "স্পষ্ট বোঝাপড়া" ভাগ করছে। হুম, ঠিক আছে, এখানে সেই একই প্রকাশনা থেকে তথ্য রয়েছে।

সদোমের মানুষ কি পুনরুত্থিত হবে?

হ্যাঁ! - জুলাই 1879 প্রহরাদানার্থ উচ্চ রক্ষ পি। 8

না! - জুন 1952 প্রহরাদানার্থ উচ্চ রক্ষ পি। 338

হ্যাঁ! – ১লা আগস্ট, 1965 প্রহরাদানার্থ উচ্চ রক্ষ পি। 479

না! - জুন 1, 1988 প্রহরাদানার্থ উচ্চ রক্ষ পি। 31

হ্যাঁ! - সূক্ষ্মদৃষ্টি ভোল। 2, মুদ্রণ সংস্করণ, পি। 985

না!  সূক্ষ্মদৃষ্টি ভোল। 2, অনলাইন সংস্করণ, পি। 985

হ্যাঁ! - চিরজীবী হও 1982 সংস্করণ পি. 179

না! - চিরজীবী হও 1989 সংস্করণ পি. 179

সুতরাং, গত 144 বছর ধরে, "প্রকাশনাগুলি" এই ইস্যুতে ফ্লিপ-ফ্লপ করেছে! ঈশ্বর কি এভাবেই তাঁর প্রিয় বান্দাদের কাছে সত্য প্রকাশ করেন?

জেফরি উইন্ডার তার উদ্বোধনী বক্তৃতায় দাবি করেছিলেন যে তারা ঈশ্বরের কাছ থেকে নতুন আলো পায় কারণ তিনি ধীরে ধীরে এবং ধীরে ধীরে সত্য প্রকাশ করেন। ঠিক আছে, মনে হবে তাদের দেবতা গেম খেলছেন, আলো জ্বালাচ্ছেন এবং তারপরে বন্ধ করছেন এবং তারপরে আবার এবং তারপরে আবার বন্ধ করছেন। এই বিধিব্যবস্থার দেবতা তা করতে খুব সক্ষম, কিন্তু আমাদের স্বর্গীয় পিতা? আমি তাই মনে করি না. আপনি করবেন?

কেন তারা এই বিষয়ে আমাদের সাথে সৎ হতে পারে না? তাদের প্রতিরক্ষায়, আপনি হয়তো পরামর্শ দিতে পারেন যে তারা এই বা অন্য কোন বিষয়ে প্রকাশনাগুলি যা বলেছিল সে সম্পর্কে তারা সচেতন ছিল না। আমরা ভাবতে পারি যে জিবি সদস্য, জেফরি উইন্ডারের দেওয়া এই সিম্পোজিয়ামের প্রথম বক্তৃতায় যদি আমাদের ইতিমধ্যে আলাদাভাবে না বলা হত:

এবং প্রশ্ন হল এর জন্য কি অতিরিক্ত গবেষণার প্রয়োজন বা পরোয়ানা আছে? ভাইরা নতুন বোঝাপড়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছেন না, শুধু জিজ্ঞাসা করছেন এটি কি অতিরিক্ত গবেষণার নিশ্চয়তা দেয়? এবং যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে গভর্নিং বডিকে বিবেচনা করার জন্য সুপারিশ এবং গবেষণা প্রদান করার জন্য একটি গবেষণা দল নিয়োগ করা হয়েছে। এবং এই গবেষণায় আমরা যা বলেছি তার সারসংক্ষেপ অন্তর্ভুক্ত করে, সংস্থাটি 1879 সাল থেকে এই বিষয়ে বলেছে। সমস্ত ওয়াচটাওয়ার, আমরা কী বলেছি?

"এই গবেষণায় 1879 সাল থেকে আমরা এই বিষয়ে যা বলেছি তার সারসংক্ষেপ অন্তর্ভুক্ত করে।" সুতরাং, জেফ্রির মতে, তারা প্রথম কাজটি করে 144 বছর আগে, 1879 সাল পর্যন্ত একটি বিষয়ে তারা যা লিখেছে তার সমস্ত কিছু নিয়ে গবেষণা করা।

তার মানে ডেভিড স্প্লেন তাদের ঐতিহাসিক ফ্লাউন্ডারিং এবং ফ্লিপ-ফ্লপিং সম্পর্কে সচেতন যে যারা বন্যায় বা সদোম এবং গোমোরাহতে মারা গিয়েছিল তারা পুনরুত্থিত হবে কিনা।

কেন তিনি এই ঘোলাটে ইতিহাস সম্পর্কে আমাদের সাথে খোলামেলা এবং সৎ হতে পারেন না? কেন একটি অর্ধসত্য কথা বলুন যখন একটি সম্পূর্ণ সত্য তার শ্রোতাদের প্রাপ্য।

দুঃখের বিষয়, তাদের ইতিহাস লুকিয়ে রেখেই দ্বৈততা থামছে না। মনে আছে তিনি যে ক্লিপ আমরা শুধু দেখেছি শেষে কি বলেছিলেন? এখানে এটা আবার.

আমরা কি গোঁড়ামি করে বলতে পারি যে, যিহোবার চাহিদাগুলো ব্যাখ্যা করা হলে একজন সডোমাইট অনুতপ্ত হতো না?

এটি শব্দের একটি আকর্ষণীয় পছন্দ, আপনি বলবেন না? তিনি তার শ্রোতাদের জিজ্ঞাসা করেন, "আমরা কি গোঁড়ামি বলতে পারি..." তিনি তার বক্তৃতায় চারবার গোঁড়ামি উল্লেখ করেছেন:

আমরা কি গোঁড়ামি বলতে পারি? আমরা শুধু গোঁড়া হতে পারি না। তাই আমরা গোড়ামী হতে পারি না। আচ্ছা এই আলাপ থেকে এখন পর্যন্ত লাভ কি? আমরা যা বলছি তা হল কে হবে এবং কে পুনরুত্থিত হবে না সে সম্পর্কে আমাদের গোঁড়ামি করা উচিত নয়। আমরা শুধু জানি না.

কেন এই তাৎপর্যপূর্ণ? ব্যাখ্যা করার জন্য, আসুন "গোঁড়ামী" শব্দের অর্থ দিয়ে শুরু করা যাক যা "নীতিগুলি স্থাপন করতে আগ্রহী" হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে অবিশ্বাস্যভাবে সত্য" বা "মতামত জাহির করা একটি মতবাদে বা অহংকারী পদ্ধতি; মতামতযুক্ত"।

গোঁড়ামি না করার জন্য ডেভিডের উপদেশ ভারসাম্যপূর্ণ এবং উন্মুক্ত মনে হয়। তার কথা শুনে, আপনি মনে করবেন যে তিনি এবং গভর্নিং বডির অন্যান্য সদস্যরা কখনও গোঁড়ামি করেননি। কিন্তু বাস্তবতা হল যে তারা তাদের ইতিহাস জুড়ে গোঁড়ামিকে ছাড়িয়ে গেছে, এবং তাই তার কথাগুলি যিহোবার সাক্ষিদের সংগঠনের অনুশীলন এবং নীতিগুলির সাথে পরিচিত যে কারও কাছে একটি ফাঁকা বলয় রয়েছে।

উদাহরণস্বরূপ, 1952 সালে, আপনি যদি সংগঠনের অবস্থানের বিরোধিতা করেন এবং শেখান যে সদোম এবং গোমোরার পুরুষদের পুনরুত্থিত করা হবে, তাহলে আপনাকে প্রত্যাহার করতে বাধ্য করা হবে বা সমাজচ্যুত করার শাস্তি ভোগ করতে হবে। তারপর আসে 1965। হঠাৎ করে, 1952 সালের পুরানো আলো শেখানোর ফলে আপনার পরিত্যাগ করা হবে। কিন্তু আপনি যদি সেই 1952 সালের পুরানো আলোকে 1988 সালে শেখাতেন, যখন এটি আবার নতুন আলো হয়ে ওঠে, তখন সব ঠিক হয়ে যাবে। এবং এখন তারা 1879 এবং 1965 সালের পুরানো আলোতে ফিরে এসেছে।

তাহলে, কেন এই পরিবর্তন? কেন তারা পুরানো আলোকে গ্রহণ করে আবার নতুন বলে অভিহিত করছে? কেন তারা বলছে যে তারা গোঁড়ামি হতে পারে না যখন গোঁড়ামি তাদের ধর্মতত্ত্বের মূল ভিত্তি ছিল, সাধারণত "ঐক্য রক্ষার" ধার্মিক পোশাকে আবৃত।

আমরা সকলেই জানি যে সমস্ত সাক্ষীকে গভর্নিং বডির বর্তমান সত্য যাই হোক না কেন বিশ্বাস করতে হবে এবং শেখাতে হবে, অথবা তারা কিংডম হলের পিছনের কক্ষে বিচারিক কমিটির মুখোমুখি হবে।

কেনেথ কুক যখন এই বার্ষিক সভাটি চালু করেছিলেন, তখন তিনি এটিকে "ঐতিহাসিক" বলে অভিহিত করেছিলেন। আমি তার সাথে একমত, যদিও সে অনুমান করার কারণে নয়। এটি ঐতিহাসিক, সত্যিই একটি যুগান্তকারী ঘটনা, তবে এটি একটি খুব অনুমানযোগ্যও।

আপনি যদি রে ফ্রাঞ্জের বই পড়ে থাকেন, বিবেক সংকট, আপনি ব্রিটিশ পার্লামেন্টারিয়ান ডব্লিউএল ব্রাউনের এই উদ্ধৃতিটি মনে রাখতে পারেন।

অনেক শ্রেণীবিভাগ আছে যার মধ্যে পুরুষ এবং মহিলাদের বিভক্ত করা যেতে পারে….

কিন্তু, যেমন আমি মনে করি, একমাত্র শ্রেণীকরণ যা সত্যিই গুরুত্বপূর্ণ তা হল যা পুরুষদেরকে আত্মার সেবক এবং সংগঠনের বন্দীদের মধ্যে বিভক্ত করে। সেই শ্রেণীবিভাগ, যা অন্য সমস্ত শ্রেণীবিভাগকে জুড়ে দেয়, প্রকৃতপক্ষে এটি মৌলিক। ধারণা, অনুপ্রেরণার উৎপত্তি হয় অভ্যন্তরীণ জগতে, আত্মার জগতে। কিন্তু, মানব আত্মাকে যেমন দেহে অবতীর্ণ হতে হবে, তেমনি ধারণাকেও একটি সংগঠনে অবতীর্ণ হতে হবে।... মোদ্দা কথা হল, ধারণাটি সংগঠনে নিজেকে মূর্ত করে, সংগঠন তারপর ধীরে ধীরে সেই ধারণাটিকে ধ্বংস করার জন্য এগিয়ে যায় যা এটির জন্ম দিয়েছে।

শীঘ্রই গির্জার প্রধান উদ্বেগ একটি সংগঠন হিসাবে নিজেকে টিকিয়ে রাখা হবে. এই লক্ষ্যে ধর্ম থেকে যেকোনো প্রস্থানকে বিতর্কিত করতে হবে এবং প্রয়োজনে ধর্মদ্রোহিতা হিসাবে দমন করতে হবে। নতুন এবং উচ্চতর সত্যের বাহন হিসাবে যা কল্পনা করা হয়েছিল তা কয়েক স্কোর বা কয়েকশ বছরে মানুষের আত্মার জন্য কারাগারে পরিণত হয়েছে। আর ঈশ্বরের ভালবাসার জন্য মানুষ একে অপরকে খুন করছে। ব্যাপারটা তার উল্টো হয়ে গেছে।

মানুষ যে দুটি মৌলিক শ্রেণীবিভাগে বিভক্ত তা বর্ণনা করতে গিয়ে, ব্রাউন শব্দের একটি আকর্ষণীয় পছন্দ ব্যবহার করেন, তাই না? হয় আমরা "আত্মার দাস" বা আমরা "সংগঠনের বন্দী"। কথাগুলো কতটা সত্য প্রমাণিত হয়েছে।

ডব্লিউএল ব্রাউনের এই অন্তর্দৃষ্টিপূর্ণ উদ্ধৃতি থেকে অন্য উপায় হল যে "চার্চের প্রধান উদ্বেগ হবে একটি সংগঠন হিসাবে নিজেকে টিকিয়ে রাখা।"

আমি বিশ্বাস করি যে আমরা এখন যিহোবার সাক্ষিদের সংগঠনে সেটাই দেখতে পাচ্ছি, এবং আমরা এই বছরের বার্ষিক সভা কভার করার এই সিরিজে এগিয়ে যাওয়ার সাথে সাথে এটি আরও স্পষ্ট হয়ে উঠবে।

কিন্তু, আমাদের এই সত্যটি হারানো উচিত নয় যে একটি সংস্থা বা গির্জা একটি সচেতন সত্তা নয়। এটি পুরুষদের দ্বারা পরিচালিত হয়। সুতরাং, যখন আমরা বলি যে সংস্থার প্রধান উদ্বেগ হল নিজেকে টিকিয়ে রাখা, তখন আমরা সত্যিই বলছি যে সংস্থার দায়িত্বে থাকা পুরুষদের পাশাপাশি সংস্থা থেকে উপকৃত পুরুষদের প্রধান উদ্বেগ হল তাদের সংরক্ষণ। ক্ষমতা, অবস্থান, এবং সম্পদ। এই উদ্বেগ এতটাই অপ্রতিরোধ্য যে তারা এর স্বার্থে প্রায় যেকোনো কিছু করতে সক্ষম।

খ্রীষ্টের সময় কি ইস্রায়েলে এমনটি ছিল না? সেই জাতির নেতারা কি ছিলেন না, যাকে সাক্ষীদের বলা হয় যিহোবার পার্থিব সংগঠন, তাদের সংগঠনকে রক্ষা করার জন্য আমাদের প্রভু যীশুকে হত্যা করতে সক্ষম?

“তখন প্রধান যাজকরা এবং ফরীশীরা মহাসভাকে একত্র করে বললেন: “আমাদের কী করা উচিত, কারণ এই লোকটি অনেক অলৌকিক কাজ করে? যদি আমরা তাকে এভাবে চলতে দিই, তাহলে তারা সবাই তার প্রতি বিশ্বাস স্থাপন করবে এবং রোমানরা এসে আমাদের জায়গা এবং আমাদের জাতি দুটোই কেড়ে নেবে।" (জন 11:47, 48)

মর্মান্তিক পরিহাস হল যে তাদের সংগঠনকে রক্ষা করার চেষ্টা করতে গিয়ে, তারা সেই শেষটি নিয়ে এসেছিল যা তারা সবচেয়ে বেশি ভয় পেয়েছিল, কারণ রোমানরা এসে তাদের জায়গা এবং তাদের জাতি কেড়ে নিয়েছিল।

আমি পরামর্শ দিচ্ছি না যে গভর্নিং বডির লোকেরা কাউকে হত্যা করতে যাচ্ছে। বিন্দু তৈরি করা হচ্ছে যে কিছু টেবিলে আছে যখন এটি তাদের সংগঠন সংরক্ষণের আসে. কোন আপস করা খুব বেশি নয়; কোন মতবাদ, খুব পবিত্র.

এই বছরের বার্ষিক সভায় আমরা যা দেখছি—এবং আমি সাহস করে বলছি, এটি তাদের নতুন আলোর খুব কমই সমাপ্তি — রক্তপাত বন্ধ করার জন্য সংগঠনটি যা করতে হবে তা করছে৷ সাক্ষীরা দলে দলে সংগঠন ছেড়ে যাচ্ছে। কেউ কেউ সম্পূর্ণভাবে চলে যায়, আবার কেউ কেউ পারিবারিক সম্পর্ক রক্ষা করার জন্য শান্তভাবে ফিরে যায়। কিন্তু এই সবের মধ্যে একটি জিনিস যা সত্যিই গণনা করে তা হল তারা অর্থ দান করা বন্ধ করে দেয়, সংস্থার জীবন রক্ত।

পরবর্তী আলোচনায়, যা গভর্নিং বডির জিওফ্রে জ্যাকসন দ্বারা দেওয়া হয়েছে, আমরা দেখব কিভাবে তারা তাদের প্রধান সোনার বাছুরগুলির একটিকে হত্যা করে, মহাক্লেশের শুরুতে চূড়ান্ত বিচারের লঙ্ঘন প্রকৃতি।

আপনার সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ এবং এই ভিডিওগুলি তৈরি করা চালিয়ে যেতে আমাদের সাহায্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আর্থিক সহায়তা ব্যাপকভাবে প্রশংসা করা হয়.

 

4.5 8 ভোট
নিবন্ধ রেটিং
সাবস্ক্রাইব
এর রিপোর্ট করুন

এই সাইট স্প্যাম কমাতে Akismet ব্যবহার করে। আপনার ডেটা প্রক্রিয়া করা হয় তা জানুন.

7 মন্তব্য
নতুন
প্রবীণতম সর্বাধিক ভোট দিয়েছেন
ইনলাইন প্রতিক্রিয়া
সমস্ত মন্তব্য দেখুন
লিওনার্দো জোসেফাস

পীলাত যীশুকে জিজ্ঞাসা করেছিলেন "সত্য কী", এবং আমরা সবাই সত্যের সন্ধান করছি। কিন্তু বাইবেলের একমাত্র সত্য হল এর পৃষ্ঠাগুলিতে যা লেখা আছে, এবং এর জন্য আমরা অনুবাদ এবং আমাদের বোঝার উপর নির্ভর করি যা অনেক আগে লেখা হয়েছিল। এটি বাইবেলের সত্য, কিন্তু খুব কম ভবিষ্যদ্বাণী সেই সময়ে সম্পূর্ণরূপে বোঝা যায়, এবং তাদের বোঝার জন্য তাদের পরিপূর্ণতার জন্য অপেক্ষা করা প্রয়োজন। উদাহরণ স্বরূপ, নোহকে বলা হয়েছিল যে ঈশ্বর পৃথিবীর সমস্ত কিছু ধ্বংস করতে চলেছেন... আরও পড়ুন »

sachanordwald

আপনি এই ভিডিওগুলিতে আবার যে কাজ এবং প্রচেষ্টা করেছেন তার জন্য আপনাকে ধন্যবাদ। দুর্ভাগ্যবশত, আমি সমস্ত পয়েন্টে আপনার সাথে একমত হতে পারি না। আমরা কি সত্যিই খ্রীষ্টের আত্মায় আছি যখন আমরা পরামর্শ দিই যে আপনার কাছে ঈশ্বরের আত্মা নেই? গভর্নিং বডি কীভাবে বিশ্বাসে ভাই ও বোনদের সাথে আচরণ করে যারা এর সাথে একমত নন ঈশ্বরের সামনে তাদের নিজস্ব দায়িত্ব। এখানে লাইক দিয়ে শোধ না করতে বাধ্য বোধ করছি। আমি অনুমান করি যে গভর্নিং বডি পবিত্র আত্মার জন্য আন্তরিকভাবে প্রার্থনা করে যখন এটি বাইবেল অধ্যয়ন করে বা আমাদের সাথে তার অধ্যয়নের ফলাফলগুলি ভাগ করে। প্রশ্নটি... আরও পড়ুন »

নর্দান এক্সপোজার

আহ হ্যাঁ...আপনি আপনার উত্তরে একটি আকর্ষণীয় বিষয় তুলে ধরেছেন...আপনি লিখেছেন..."যখন আমি পবিত্র আত্মার জন্য প্রার্থনা করি, আমি কি সত্যিই তার দ্বারা পরিচালিত হচ্ছি?" এটি একটি চলমান চিন্তার উদ্রেককারী প্রশ্ন যা আমি প্রায়শই আমার পরিবারের কাছে জাহির করি যারা JW সদস্য। এটি এমন একটি প্রশ্ন যা আমি প্রায়ই নিজের কাছে জাহির করি। আমি নিশ্চিত যে বেশিরভাগ সৎ হৃদয়ের খ্রিস্টানরা নিয়মিত এবং আন্তরিকভাবে সত্য এবং বোঝার জন্য প্রার্থনা করে...যদিও JW এর মতো করে তবুও তারা সত্য বোঝার অভাব অব্যাহত রাখে। বিভিন্ন বিশ্বাস থেকে আমার অন্যান্য বন্ধুরাও আন্তরিকভাবে সত্যের জন্য প্রার্থনা করে এবং তারা অন্য উপায়ে কম পড়ে। (আমি এটা জানি কারণ আমি করেছি... আরও পড়ুন »

নর্দান এক্সপোজার

আরও কিছু চিন্তা করার পর... হয়তো মানুষের বিশ্বাস আছে এবং সত্যের জন্য প্রার্থনা করাই ঈশ্বরের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। মূল শব্দ হচ্ছে বিশ্বাস। ঈশ্বর অগত্যা যারা জিজ্ঞাসা করেন তাদের সকলের কাছে একটি থালায় সত্য উপলব্ধি প্রদান করেন না, তবে তিনি প্রতিটি ব্যক্তিকে এটিকে খুঁজে বের করার প্রক্রিয়া এবং যাত্রার মধ্য দিয়ে যেতে দেন। আমাদের জন্য ট্র্যাক কঠিন হতে পারে, এবং এর শেষ প্রান্ত এবং বাধা থাকতে পারে, কিন্তু এটি আমাদের অধ্যবসায়, এবং প্রচেষ্টা যা ঈশ্বরকে খুশি করে কারণ এটি বিশ্বাসকে নির্দেশ করে। এর একটি উদাহরণ হতে পারে বেরিয়ান জুম পরিবার। ইহা গঠিত... আরও পড়ুন »

নর্দান এক্সপোজার

হুমম,,, যদি Jw'স ঈশ্বরের নির্বাচিত চ্যানেল হয়...যেমন তারা দাবি করে, আপনি ভাববেন তারা ভাবছেন কেন তাদের সংগঠনের ইতিহাস জুড়ে ঈশ্বর তাদের এত ত্রুটিপূর্ণ তথ্য দিয়েছেন? এই "পুরাতন আলো" তথ্যের জন্য পরবর্তীতে সংশোধনের প্রয়োজন যাতে তারা ক্রমাগত ফ্লিপ ফ্লপ করে, এবং তাদের পূর্বের বিশ্বাসগুলিকে সংশোধন করে। এটা তাদের জন্য খুব হতাশাজনক হতে হবে... এবং এটি তাদের বোকাদের মত দেখায়।
তাদের অহংকারে তারা সম্ভবত চায় যে ঈশ্বর একবার তার মন তৈরি করতে পারেন? হাহাহা!
ধন্যবাদ মেলেটি এবং ওয়েন্ডি... ভাল কাজ!

মেলতি ভিভলন

মেলতি ভিভলনের প্রবন্ধ।